Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

ধানের শীষের প্রার্থীদের জরুরি বৈঠক আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

একাদশ জাতীয় সংসদে পরাজিত হওয়ার পর ধানের শীষ প্রতীকে নির্বাচন করা প্রার্থীদের জরুরি বৈঠক ডেকেছে বিএনপি। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানান। এর আগে দলটির নয়াপল্টন কার্যালয় থেকে এক জরুরি বার্তায় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে ধানের শীষের প্রত্যেক প্রার্থীকে ভোটে অনিয়ম-কারচুপির প্রমাণ, প্রতিটি কেন্দ্রের অস্বাভাবিক ভোটের হিসাব, গ্রেপ্তার এজেন্ট ও নেতাকর্মীদের তালিকা, সহিংসতায় আহত ও নিহতদের তালিকাসহ আটটি বিষয়ে তথ্যসহ একটি প্রতিবেদনও দিতে বলা হয়েছে। এসব বিষয়ের সাথে ভোট কারচুপির ভিডিও থাকলে তাও দিতে বলা হয়েছে।
বিএনপির এক নেতা জানান, নির্দলীয় সরকারের অধীনে পুনরায় নির্বাচনের দাবি জানাতে নির্বাচন কমিশনের পাশাপাশি দেশে ও বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের কাছে তথ্য প্রমাণ জমা দেওয়ার জন্য প্রত্যেক প্রার্থীর থেকে এসব তথ্য চাওয়া হয়েছে। এর আগে নির্বাচনের পরের দিন সোমবার রাতে ড. কামাল হোসেনের নেতৃত্বে সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠকে বসে জাতীয় ঐক্যফ্রন্ট। ওই বৈঠকে নির্দলীয় সরকারের অধীনে পুনরায় নির্বাচনের দাবিতে নির্বাচন কমিশন বরাবর স্মারকলিপি জমা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। গুলশানের এই বৈঠক শেষে প্রার্থীরা নির্বাচন কমিশনে যাবেন স্মারকলিপি প্রদান করতে।



 

Show all comments
  • MD.ABDUR RAHMAN ৩ জানুয়ারি, ২০১৯, ১:৫৩ এএম says : 0
    কেউ কেউ মনে করেন ঐক্যফ্রন্ট তথা বিএনপির উচিত ছিল ৩০ ডিসেম্বর ভোটে কারচুপি শুরু ধরার পরই নির্বাচন বর্জণ করা। আমি মনে করি বর্জন না করার সিদ্ধান্তই সঠিক।
    Total Reply(0) Reply
  • Nurun Nabi ৩ জানুয়ারি, ২০১৯, ১:৫৩ এএম says : 0
    Hon. Dr. Kamal and respectful Mr. Fakrul. Please go to Parliament. We have nothing to loose. Inshallah we will go one step. May Allah bless us.
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ৩ জানুয়ারি, ২০১৯, ১:৫৩ এএম says : 0
    বিএনপি এখন পুরা মাইনকা চিপায় পড়ছে
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ৩ জানুয়ারি, ২০১৯, ১:৫৪ এএম says : 0
    Oikya Front must reject the election results and stay away from entering the parliament with 7 seats. 1. BNP is far more popular and important to the people than JP. 2. The election was a farce and we must talk about the vote rigging, not whether BNP should take oath or not 3. This is a perfect time to demand fresh poll in light of what just happened, people will support now 4. Oikya front can expand its base by adding left leaning parties now, this will isolate AL because they will be by themselves politically (JP really does not count in politics anymore). If Hasina continues to play with our rights and tax payer's money, she will feel the wrath of the people on the street, police will not be able to handle this time. We must not accept the acts betrayal of AL leadership and its perpetual polarization in our country.
    Total Reply(0) Reply
  • Z.Rahman ৩ জানুয়ারি, ২০১৯, ১:৫৪ এএম says : 0
    বিএনপি বুঝলো না নির্বাচন নিয়ে যে খেলা হয়েছে সেটা নতুন নয় , ইতিপূর্বে কয়েকটি সিটি নির্বাচনে এমনটা হয়েছে। যেখানে আপনাকে প্রচার চালাতেই দিচ্ছে না সেখানে আপনাকে ভোট দিতে যেতে দেবে তা আশা করা বোকামি নয় কি ?? শপথ না নিয়ে এ নির্বাচন বয়কট করাই উত্তম , তবে যেহেতু গণফোরাম এর প্রতিনিধি প্রথমবার নির্বাচিত হয়েছে সেহেতু তারা হয়তো শপথ নিয়ে পদত্যাগ করতে চাইতে পারে। জোট নির্বাচনী জোট ছিল সেটার আর দরকার নেই , এখন সঠিক ইস্যু তুলে এনে সঠিক আন্দোলন করার জোট করা দরকার।
    Total Reply(0) Reply
  • Aslam Bhai ৩ জানুয়ারি, ২০১৯, ১:৫৫ এএম says : 0
    যেসব প্রার্থীরা বিজয়ী হয়েছেন সিদ্ধান্ত তাদের উপরই ছেড়ে দেওয়া উচিত।
    Total Reply(0) Reply
  • mohammad rahman ৩ জানুয়ারি, ২০১৯, ১:৫৬ এএম says : 0
    সব কথার শেষ কথা পাকিসতানের ঔপনিবেশিক শাসন চলেছে ২৪ বছর ! ভারতীয় ঔপনিবেশিক শাসন চলবে ৪৮ বছর - ! পৃথিবীর কোথাও ঔ পনিবেশিক শাসন স্বলপ সময়ের জন্যে এসেছে এমন উদাহারন নাই
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ৩ জানুয়ারি, ২০১৯, ১:৫৭ এএম says : 0
    একে একে সবই মানবে, সংসদেও যাবে, উপায় কি না হলে? বরং সংসদের বাহিরে থাকলে দলের জন্য আরও ক্ষতি। সংসদে গিয়ে প্রতিবাদ করলে সেটা দেশ, মিডিয়া, জাতি, বিশ্ব সবাই দেখবে। সংসদে না গিয়ে আবাসিক নেতা দৈনিক সংবাদ সম্মেলন করলে কোন পায়দা আসবে না। সংসদে না যাওয়াটা হবে আরেক ২০১৪ এর মতো ভুল আর এই ভুলের জন্য হয়তো দেশের সুবর্ণ জয়ন্তীর আগেই দল বিলীন।
    Total Reply(0) Reply
  • Mohammad Sirajullah ৩ জানুয়ারি, ২০১৯, ১:৫৭ এএম says : 0
    BNP should understand the reality. After the election of 2014 at the request of a friend I gave a written statement : "BNP committed Suicide and This Party will never again come to Power." Even thius time BNP would have done better without Jamat and Further better without Dr. KAMAL It seems to me that Dr. Kamal put the Last nail on the BNP Coffin and helped to put it in grave.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ