Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

গাইবান্ধা-৩: মনোনয়নপত্র জমা দিলেন আরও ৪ জন

গাইবান্ধা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৯, ১:১৬ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ি) আসনে বুধবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল। গাইবান্ধার রিটার্নিং অফিসার এবং পলাশবাড়ি ও সাদুল্যাপুরে সহকারী রিটার্নিং অফিসারের কাছে এদিন চার প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

এরা হলেন- ঐক্যফ্রন্টের প্রার্থী বিএনপি নেতা সৈয়দ মইনুল হাসান সাদিক, বঙ্গবন্ধু পরিষদ গাইবান্ধা জেলা শাখার উপদেষ্টা শাহ মো. ইয়াকুব-উল আজাদ, স্বতন্ত্র প্রার্থী ব্রি. জে. (অব.) মো. মাহমুদুল হক ও জাতীয় পার্টির নেতা মঞ্জুরুল হক সাচ্চা। এ নিয়ে ওই আসনে মোট প্রার্থীর সংখ্যা দাঁড়াল ১১ জন।

ঐক্যফ্রন্ট প্রার্থী সৈয়দ মইনুল হাসান সাদিক বলেন, মনোনয়নপত্র জমা দিয়েছি। তবে ঐক্যফ্রন্ট যদি নির্বাচন থেকে সরে দাঁড়ায় তবে আমি প্রত্যাহার করে নেব। এদিকে ইয়াকুব-উল আজাদ ও মাহমুদুল হক নৌকা চেয়ে এবং সাচ্চা লাঙ্গল চেয়ে মনোনয়নপত্র জমা দিলেও দলীয় মনোনয়ন জমা দিতে পারেননি।

রিটার্নিং কর্মকর্তা তাদের আজ পর্যন্ত ওই কাগজ জমা দেয়ার সময় দিয়েছেন বলে সূত্র জানিয়েছে। জাতীয় পার্টি (জাফর) মনোনীত ঐক্যফ্রন্ট প্রার্থী সাবেক মন্ত্রী ড. টিআইএম ফজলে রাব্বি চৌধুরী ১৯ ডিসেম্বর মারা গেলে ২০ ডিসেম্বর নির্বাচন কমিশন ওই আসনের নির্বাচন স্থগিত করে।

এর আগে নির্ধারিত সময়ে যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছিল তারা হলেন- মহাজোট প্রার্থী সাদুল্যাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান এমপি মো. ইউনুস আলী সরকার, জাসদ মনোনীত এসএম খাদেমুল ইসলাম খুদি, জাতীয় পার্টির মনোনীত দিলারা খন্দকার, এনপিপির মো. মিজানুর রহমান তিতু, ইসলামী আন্দোলনের মো. হানিফ দেওয়ান, বাসদের সাদেকুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ। আজ মনোনয়নপত্র বাছাই, ১০ জানুয়ারি প্রত্যাহার, ১১ জানুয়ারি প্রার্থীদের প্রতীক বরাদ্দ এবং ২৭ জানুয়ারি এখানে ভোটগ্রহণ করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মনোনয়নপত্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ