Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাশেদ খান মেননের শপথ নিয়ে রিট কার্যতালিকা থেকে বাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৯, ৬:৫০ পিএম

ঢাকা-৮ আসনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের নামে গেজেট প্রকাশ ও শপথ গ্রহণ স্থগিত সংক্রান্ত রিট কার্যতালিকা (কজ লিস্ট) থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। 

আদালতে রিট আবেদনের পক্ষে ছিলেন রিটকারী আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ। পরে তিনি বলেন, রিট আবেদনটি শুনানি করার জন্য আজকের দিন নির্ধারিত ছিল। কিন্তু আদালত মামলাটি কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন। আদালত বলেছেন, এ ধরনের মামলার শুনানি করার এখতিয়ার তাদের নেই। তাই এ ধরনের রিটের জন্য নির্ধারিত বেঞ্চে আবেদন করতে বলেছেন হাইকোর্ট।
এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৮ আসনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী রাশেদ খান মেননের নামে গেজেট প্রকাশ ও শপথ গ্রহণ স্থগিত চেয়ে হাইকোর্টে রিট করা হয়। গত ১ জানুয়ারি রিটটি করেন আইনজীবী ও ঢাকা-৮ আসনের লাঙ্গল প্রতীকের প্রার্থী ড. ইউনুছ আলী আকন্দ। রিটে রাশেদ খান মেননকে বিজয়ী করে ঢাকা-৮ আসনের ফলাফল ঘোষণা করা কেন বেআইনী ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারির আবেদন করা হয়। একইসঙ্গে তাকে বিজয়ী ঘোষণা করে গেজেট প্রকাশ ও শপথ গ্রহণ স্থগিত রাখার নির্দেশনা চাওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ