Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

অনতিবিলম্বে বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণা করুন

প্রধানমন্ত্রীর প্রতি মধুপুর পীর সাহেব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৯, ১২:০৭ এএম

খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটি বাংলাদেশ-এর আমীর ও মধুপুর পীর ছাহেব মাওলানা আব্দুল হামিদ অনতিবিলম্বে বিশ্ব ইজতেমার পূর্ব নির্ধারিত তারিখ ঘোষণা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করেছেন। পীর ছাহেব বলেন, টংগী ইজতেমা ময়দানে যারা খুনের ঘটনা ঘটিয়েছে তাদের মাধ্যমে ইজতেমা আয়োজনের পাঁয়তারা বরদাশত করা হবে না। বিশ্ব ইজতেমা নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেয়া হবে না। মাওলানা আব্দুল হামিদ বলেন, দেশের হক্কানী ওলামায়ে কেরামগণের পরামর্শের মাধ্যমেই প্রধানমন্ত্রীকে বিশ্ব ইজতেমার তারিখ পুনঃঘোষণা করতে হবে। ইতিপূর্বে ইজতেমার তারিখ ১৮, ১৯ ও ২০ জানুয়ারী এবংআগামী ২৫ , ২৬ ও ২৭ জানুয়ারী ঘোষণা করা হয়েছিল। আল্লামা নূরুল ইসলাম (আদীব হুজুর),গতকাল বৃহস্পতিবার বাদ আসর মুন্সিগঞ্জের মধুপুরস্থ জামি’আ ইসলামিয়া হালীমিয়া মাদরাসা প্রাঙ্গনে ৪৬ তম বার্ষিক ওয়াজ মাহফিলে সভাপতিত্বের বক্তব্যে পীর ছাহেব মাওলানা আব্দুল হামিদ একথা বলেন।
এতে আরো ওয়াজ করেন হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী, আল্লামা নূরুল ইসলাম (আদীব হুজুর), ভারতের দারুল উলুম দেওবন্দ মাদরাসা আল্লামা সালমান বিজনূরী, আল্লামা মুফতি দেলাওয়ার হুসাইন, আল্লামা জিকরুল্লাহ খান, মাওলানা আব্দুল আউয়াল, মাওলানা আ ফ ম খালিদ, মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ূবী, মাওলানা মামূনুল হক , মাওলানা মুফতী জাফর আহমদ ও মাওলানা উবায়দুল্লাহ।
মধুপুর পীর ছাহেব বলেন, দ্বীন হচ্ছে সবার জন্যই সছিহত। রাসূল (সা.)-এর সুন্নতের ওপর যারা চলবে তারাই দুনিয়া-আখেরাতে কামিয়াবী হবেন। তিনি দ্বীনকে আকড়ে ধরার ওপর গুরুত্বারোপ করেন। তিনি আগামীকাল শনিবার সকাল ৮টায় আখেরী মোনাজাত সফল করার অনুরোধ জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজতেমা

১৯ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ