Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বপ্নদলে নতুন নাট্যকর্মী আহ্বান

বিনোদন ডেস্ক: ‘ | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

রবীন্দ্রনাথ-সেলিম আল দীনের নাট্যদর্শন ও বাঙলা নাট্যরীতি’ শীর্ষক চারদিনব্যাপী বিশেষ নাট্যকর্মশালার মাধ্যমে কিছুসংখ্যক নতুন নাট্যকর্মী নিচ্ছে নাট্যসংগঠন স্বপ্নদল। ১০ জানুয়ারি থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিতব্য এ কর্মশালায় মূলপ্রশিক্ষক হিসেবে থাকবেন জাহিদ রিপন। কর্মশালায় অংশগ্রহণের জন্য নৃত্য, গীত, বাদ্যযন্ত্র ও চারুকলায় পারদর্শীদের অগ্রাধিকার থাকবে। আগ্রহীদের ৮ জানুয়ারির মধ্যে ০১৭১৫-১০২৮৭১, ০১৯২১-০১৫৭০৮, ০১৭১১-৯৯৪৩৫৬, ০১৭৪৫-১১৫৫৮৮ নম্বর মোবাইলে যোগাযোগ করতে হবে। উল্লেখ্য, নাট্যাচার্য সেলিম আল দীনের ১১তম প্রয়াণবার্ষিকী স্মরণে ‘ঐতিহ্যের ধারায় রবীন্দ্রনাথ-সেলিম আল দীন, গ্রহণশেষে বাঙলা নাট্যের আসে নতুন দিন’ স্লোগানে স্বপ্নদল আয়োজিত ছয়দিনব্যাপী ‘নাট্যাচার্য সেলিম আল দীন স্মরণোৎসব-২০১৯’-এর অংশহিসেবে উল্লিখিত নাট্যকর্মশালাটি অনুষ্ঠিত হচ্ছে। চারদিনব্যাপী কর্মশালা ছাড়াও প্রশিক্ষণার্থীদের জন্য থাকছে বাঙলা নাট্যলীতিতে নির্মিত সেলিম আল দীনের চিরায়ত সৃষ্টি ‘হরগজ’ ও রবীন্দ্রনাথ ঠাকুরের অমর কাব্যনাট্য ‘চিত্রাঙ্গদা’ প্রযোজনা দরশনসহ ১৪ জানুয়ারি নাট্যাচার্যের প্রয়াণদিবসে স্বপ্নদলের ব্যবস্থাপনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নাট্যাচার্যের সমাধিতে শ্রদ্ধানিবেদনের সুযোগ।

 



 

Show all comments
  • Nishat Rahman ২২ অক্টোবর, ২০১৯, ৪:৪৩ পিএম says : 0
    আমি আপনাদের সাথে যুক্ত হতে চাই। আমি এর আগে অন্য একটা থিয়েটারের কাজ করার অভিজ্ঞতা আছে।
    Total Reply(0) Reply
  • Nishat Rahman ২২ অক্টোবর, ২০১৯, ৪:৪৬ পিএম says : 0
    ami apnader sathe add hote chay er age onno 1ta group kaj korar exorbitance ache. bt akhon apnader sathe join korbo jodi opportunity den amk.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন নাট্যকর্মী আহ্বান
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ