Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যারাকে ফিরছে সেনাবাহিনী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৯, ১২:৪৩ এএম

নির্বাচনকালীন দায়িত্ব পালন শেষে গতকাল বৃহস্পতিবার থেকে ব্যারাকে ফিরছে সেনা ও নৌবাহিনীর সদস্যরা। ক্যাম্প গুটিয়ে ব্যারাকে সকল সদস্যদের ফিরতে ২/১ দিন লাগতে পারে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রেজাউল করিম শাম্মী বলেন, বৃহস্পতিবার থেকে সশস্ত্রবাহিনী ব্যারাকে ফিরতে শুরু করবে।
একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ২৪ ডিসেম্বর থেকে মাঠে নামানো হয় সেনা ও নৌবাহিনীর সদস্যদের। ২ ডিসেম্বর পর্যন্ত তাদের ওপর নির্বাচনী দায়িত্ব বর্তানো ছিল। এবারের নির্বাচনে ৫০ হাজার সেনা সদস্য ও ৫ হাজার নৌবাহিনীর সদস্য মাঠে ছিল। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের ৩৮৯ উপজেলায় সেনা ও উপকূলবর্তী ১৮টি উপজেলায় নৌবাহিনীর সদস্য নিয়োজিত ছিল। রিটার্নিং কর্মকর্তার সঙ্গে সমন্বয় করে তারা টহল ও অন্যান্য আভিযানিক কার্যক্রম পরিচালনা করে। রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় সেনা সদস্যদের যানবাহনে নিরাপত্তা তল্লাশি চালাতে দেখা গেছে। নৌবাহিনী যেসব এলাকায় দায়িত্ব পালন করেছে সেগুলো হচ্ছে ভোলা সদর, বোরহানউদ্দিন, তজুমুদ্দিন, লালমোহন, চরফ্যাশন, মনপুরা, কক্সবাজার, টেকনাফ, কুতুবদিয়া, হাতিয়া, বরগুনা সদর, আমতলী, বেতাগী, বামনা, পাথরঘাটা, তালতলী ও মংলা। ১১টি নির্বাচনী এলাকায় নৌবাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাবাহিনী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ