Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরলোকে জীবন বোস

প্রকাশের সময় : ৯ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : পরলোকগমন করেছেন জীবন বোস। গতকাল যশোরে নিজ বাসভবনে শেষ নিস্বাস ত্যাগ করেন বিশিষ্ট এই ক্রীড়ালেখক ও ধারাভাষ্যকার। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। এদিন দুপুরেই নীলগঞ্জ মহাশশ্মানে অনুষ্ঠিত হয় জীবন বোসের শেষকৃত্যানুষ্ঠান। এর আগে যশোর প্রেস ক্লাবে তার মরদেহ রাখা হয় শেষ শ্রদ্ধা জানানোর জন্য।
চিরকুমার জীবন বোস, ১৯৪৩ সালের ৩১ আগস্ট জন্ম নেন যশোর জেলার মাগুরা মহকুমার শালিখা থানার ধলেশ্বরগাতী গ্রামে।
ক্রীড়া লেখক হিসেবে দেশের শীর্ষস্থানীয় দৈনিক আজাদ, দৈনিক বাংলা, দৈনিক ইত্তেফাক, দৈনিক সংবাদ, পাক্ষিক ক্রীড়াজগতে লেখালেখি করেন। যশোরের দৈনিক ঠিকানা, দৈনিক কল্যাণ ও দৈনিক রানার পত্রিকার ক্রীড়া সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৭৭-৯৫ সাল পর্যন্ত বেতারে নিয়মিত ধারাভাষ্য দিয়েছেন। ছিলেন বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির সদস্য। বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতি যশোর শাখারও সদস্য ছিলেন। ২০০৮ সালে বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতি কর্তৃক পেয়েছেন ক্রীড়ালেখক সংবর্ধনা। এর আগে ১৯৫৯-৬৬ সাল পর্যন্ত যশোর প্রথম বিভাগ ফুটবল লিগে খেলেছেন ইস্টবেঙ্গল, এভারগ্রিন ও ইস্টার্ন ক্লাবে। আর ক্রিকেটার হিসেবে ১৯৬২-৬৮ সাল পর্যন্ত খেলেছেন ইস্টার্ন ক্লাবে। ছিলেন স্কুল শিক্ষক। দীর্ঘ ৩৭ বছর যশোরের হাশিমপুর স্কুলে শিক্ষকতা করেন।
বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির সভাপতি মোস্তফা মামুন, সাধারণ সম্পাদক রেজওয়ান উজ জামান সহ নির্বাহি কমিটি ও সাধারণ সদস্যদের সবাই তার মৃত্যুতে শোকাহত ও সমবেদনা জানিয়েছেন শোক সন্তপ্ত পরিবারের প্রতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরলোকে জীবন বোস
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ