Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শুরুতেই মাশরাফী-মুশফিক মুখোমুখি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

শর্ট ভার্সন ক্রিকেটের জনপ্রিয় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মাঠে গড়াচ্ছে আজ থেকে। ধরাবাহিকভাবে ঢাকা, সিলেট ও চট্টগ্রামে হবে টুর্নামেন্টের ষষ্ঠ আসরের লড়াই। বিপিএলের এবারের আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখী হচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স ও চিটাগাং ভাইকিংস। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর সাড়ে ১২টায় শুরু হবে ম্যাচটি। এ ম্যাচে ওয়ানডে অধিনায়ক ও নব-নির্বাচিত জাতীয় সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তুজা আর ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইলের সঙ্গে লড়াই হবে জাতীয় দলের সফল উইকেটেরক্ষক মুশফিকুর রহিম ও অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতকের। যদিও চিটাগাংয়ের বিদেশী সংগ্রহও একেবারে খারাপ নয়।
তবে বিপিএলের উদ্বোধনী ম্যাচে সবার চোখ থাকবে রংপুরের ক্যারিবীয় ব্যাটসম্যান ক্রিস গেইলের চোখ ধাঁধানো ব্যাটিংয়ের দিকেই। রংপুরের দলীয় সুত্র জানায়, যদি গেইল আজ সকালেও ঢাকায় পৌঁছতে পারেন, তাহলে দুপুরে ঠিকই মাঠে নেমে যাবেন খেলতে। আর এই ক্যারিবীয় ব্যাটিং দানব যদি প্রথম ম্যাচেই দেখাতে পারেন নিজের ব্যাটিং তান্ডব, তাহলে উদ্বোধনী দিন থেকেই আলো ছড়ারো শুরু করবে বিপিএলের ষষ্ঠ আসর। গেইল ছাড়াও উদ্বোধনী ম্যাচে ক্রিকেটভক্তদের চোখ থাকবে রংপুরের অধিনায়ক মাশরাফী বিন মর্তুজার দিকে। তিনি নিজে যতই বলুন না কেন জাতীয় সংসদ সদস্য হওয়ার সঙ্গে ক্রিকেট মাঠের কোনো সম্পর্ক নেই। কিন্তু বাস্তবতা হলো খেলার মাঠেও তাকে বারবার মোকাবেলা করতে হবে এমপি মাশরাফী ও ক্রিকেটার মাশরাফীর দ্বন্ধে। বিশেষ করে স্টেডিয়ামের গ্যালারি থেকে শ্লোগানও শোনা যেতে পারে এমপি হাঁক ধরে। এসব পাত্তা না দিয়ে মাশরাফী যদি নিজের সেরা খেলাটা উপহার দিতে পারেন, তাহলে তিনি নিজে যেমন নির্ভার হবেন, তেমনি স্বস্তি পাবে তার দল।
অন্যদিকে চিটাগাং ভাইকিংসে এবার অধিনায়ক মুশফিকুর রহিম ছাড়া তেমন কোনো বড় তারকা নেই। তবে স্থানীয় অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের উপর বেশ ভরসা করছেন চিটাগাংয়ের কর্মকর্তারা। বিদেশী নামী ক্রিকেটারের চেয়ে পারফরমারই বেশি দলে ভিড়িয়েছে তারা। দলের সবচেয়ে বড় তারকা মুশফিকুর রহিম ২০১৮ সালে ছিলেন দারুণ ফর্মে। এছাড়া বিপিএলেও বরাবরই সেরা পারফরমারদের একজন তিনি। টুর্নামেন্টের হট ফেবারিট রংপুরকে হারানোর জন্য মুশফিকের ব্যাটিংয়ের পাশাপাশি অধিনায়কত্বের দিকেও তাকিয়ে থাকবে চিটাগাং কর্তৃপক্ষ। দলে বিদেশীদের মধ্যে সিকান্দার রাজা কিংবা নাজিবুল্লাহ জাদরানদের মতো অলরাউন্ডাররা থাকলেও, গুরু দায়িত্বটা নিতে হবে সৈকতকেই। মিডল অর্ডারে দায়িত্বশীল ব্যাটিংয়ের সঙ্গে কার্যকরী ডানহাতি অফস্পিনে টি-টোয়েন্টি ফরম্যাটে ভালো একটি প্যাকেজই বলা চলে সৈকতকে। কিন্তু গত কয়েক মৌসুমে ঢাকার মতো বড় দলে খেলে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি তিনি। সৈকতের সামনে এবার সুযোগ এসেছে নিজের পরিসংখ্যান আরো সমৃদ্ধ করার পাশাপাশি দলের জয়ে মুখ্য ভূমিকা পালন করার। তাই দু’দলের ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন একটি জমজমাট লড়াই দেখার।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুখোমুখি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ