Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচনী সহিংসতা স্বাভাবিক ঘটনা -স্বরাষ্ট্রমন্ত্রী

যা হয়েছে তার কারণ রাজনৈতিক নয়, ব্যক্তিগত বেষারেষি

প্রকাশের সময় : ৯ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নির্বাচনী সহিংসতা একটি স্বাভাবিক ঘটনা। ইউনিয়ন পরিষদ নির্বাচনে এ পর্যন্ত যা কিছু ঘটেছে, তা ব্যক্তিগত রেষারেষির কারণে ঘটেছে, রাজনৈতিক কারণে নয়। রাজশাহী ও কুমিল্লাসহ দেশের যেসব জায়গায় সহিংতায় নিহতের ঘটনা ঘটেছে তা চেয়ারম্যান প্রার্থীদের ব্যক্তিগত দ্বন্দ্বের কারণেই ঘটেছে।
গতকাল রোববার বিকেলে আন্তর্জাতিক রেডক্রিসেন্ট দিবস উপলক্ষে রাজধানীর ইস্কাটনের হলি ফ্যামিলি মেডিকেল কলেজ হাসপাতাল মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্য সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
কলাবাগানের জোড়া খুন নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সংবাদমাধ্যমে যেসব ছবি এসেছে তা নিয়ে গোয়েন্দা বিভাগ কাজ করছে। তা যাচাই-বাছাই করার পর বিষয়টি জানা যাবে, আসলে এ ঘটনা কারা ঘটিয়েছে।
রাজধানীর মিরপুরে হরতালবিরোধী সমাবেশে দুই সংসদ সদস্য গ্রুপের মধ্যে সংগঠিত সংঘর্ষে পুলিশসহ আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী আহতের ঘটনা প্রসঙ্গে আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রকাশ্যে এ ধরনের ঘটনা বাঞ্ছনীয় নয়। তবে আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছেন।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে সংস্থাটির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত বলেন, ‘সর্বত্র সকলের জন্য’ প্রতিপাদ্য বিষয় নিয়ে এ বছর বিশ্ব রেডক্রস দিবসটি পালিত হচ্ছে। যুদ্ধাহতদের সেবা দেয়ার জন্য রেড ক্রিসেন্টের যাত্রা শুরু হলেও পরবর্তীতে তা দুর্যোগ মোকাবেলসহ বিভিন্ন সামাজিক ও স্বাস্থ্য সেক্টরে কাজ করছে সংস্থাটি। বিশ্বের ১৯০টি দেশের বর্তমানে রেড ক্রিসেন্ট কাজ করছে।
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মাযহরুল হক, ট্রেজারার এডভোকেট তৌহিদুর রহমান, সোসাইটির ব্যবস্থাপনা কমিটির সদস্য রাজিয়া সুলতানা লুনা, রাইসুল আলম ময়না, অনারারি সদস্য মো. ফজলুর রহমান, ইন্টারন্যাশনাল রেড ক্রস ও ক্রিসেন্ট সোসাইটির কান্ট্রি প্রধান আজমত উল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।
আলোচনা শেষে দিবসটি উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশু-কিশোরদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়। সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচনী সহিংসতা স্বাভাবিক ঘটনা -স্বরাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ