Inqilab Logo

ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

নতুন এমপিদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

একাদশ জাতীয় সংসদের দলের নবনির্বাচিত সংসদ সদস্যবৃন্দকে সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শপথ গ্রহণের একদিন পর শেখ হাসিনা গতকাল সকালে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিকে পুষ্পাঞ্জলী অর্পণের মাধ্যমে এই শ্রদ্ধা নিবেদন করেন।
প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণের পর তিনি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে স্বাধীনতার এই মহান স্থপতির প্রতি শ্রদ্ধা জানান। পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে শেখ হাসিনা দলের সংসদ সদস্যদের নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে আরেকবার পুষ্পাঞ্জলী অর্পণ করেন।
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ এবং ড. মহিউদ্দিন খান আলমগীর, প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, শেখ ফজলুল করিম সেলিম, বেগম মতিয়া চৌধুরী, কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, নুরুল ইসলাম নাহিদ, আব্দুল মতিন খসরু, ড. আব্দুর রাজ্জাক এবং রমেশ চন্দ্র সেন, ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, নৌপরিবহন মন্ত্রী মো. শাজাহান খান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বেসামরিক বিমান পরিবহন এবং পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল, সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, চিফ হইপ আ স ম ফিরোজ, দলের যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফ এবং আওয়ামী লীগের অন্যান্য সংসদ সদস্যগণ এ সময় উপস্থিত ছিলেন।
জাতীয় ঐক্যফ্রন্ট ব্যতীত আওয়ামী লীগ এবং অন্যান্য দলের সংসদ সদস্যবৃন্দ গত বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে শপথ গ্রহণ করেন। গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের নিরঙ্কুশ বিজয়ের তিন দিন পরেই এই শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।
জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শেখ হাসিনা এবং অন্যান্য সংসদ সদস্যগণকে শপখ বাক্য পাঠ করান। জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শেখ হাসিনা এবং অন্যান্য সংসদ সদস্যগণকে শপখ বাক্য পাঠ করান।
বাংলাদেশ নির্বাচন কমিশন গত মঙ্গলবার একাদশ জাতীয় সংসদের ২৯৮টি আসনের নবনির্বাচিত সংসদ সদস্যদের নাম এবং পূর্ণাঙ্গ ঠিকানা সম্বলিত গেজেট নোটিফিকেশন প্রকাশ করে। জাতীয় সংসদের মোট ৩শ’ আসনের মধ্যে ২৯৯টি আসনে গত রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর আগে নির্বাচনে অংশগ্রহণকারী এক প্রার্থীর মৃত্যু হওয়ায় গাইবান্ধা-৩ আসনের ভোট গ্রহণ স্থগিত করা হয়।
নির্বাচনের দিন ব্রাক্ষণবাড়িয়া-২ আসনের তিনটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত হওয়ায় ঐ আসনের ফলাফল ঘোষণা করা হয়নি। নির্বাচনের ফলাফল অনুযায়ী আওয়ামী লীগ ২৫৯টি আসনে বিপুল বিজয় অর্জন করে। হুসেইন মোহাম্মদ এরশাদ নেতৃত্বাধীন জাতীয় পার্টি ২০ এবং বিএনপি ৫টি আসনে জয়লাভ করে।
ওয়াকার্স পার্টি ৩টি আসনে, জাতীয় সমাজতান্ত্রিক দল ২টি আসনে, বিকল্পধারা বাংলাদেশ ২টি আসনে এবং তরিকত ফেডারেশন একটি আসনে জয়লাভ করে। এছাড়া, গণফোরাম ২টি আসনে, আনোয়ার হোসেন মঞ্জু নেতৃত্বাধীন জাতীয় পার্টি (জেপি) একটি আসনে এবং স্বতন্ত্র প্রার্থীগণ ৩টি আসনে জয়লাভ করে।



 

Show all comments
  • নাম প্রকাশে অনিচ্ছুক ৫ জানুয়ারি, ২০১৯, ১২:৪৪ এএম says : 0
    Every country has accepted this government because they are watching Bangladesh's economic boom due to Sheik Hasina. Only India is richer than us, but we are going to become the richest nation in South Asia by surpassing India in 3-4 years. Pakistani people are requesting their Prime Minister Imran Khan to make Pakistan like Bangladesh in 5-10 years!!
    Total Reply(0) Reply
  • Md Rasel ৫ জানুয়ারি, ২০১৯, ১২:৪৫ এএম says : 0
    অপবিত্র শরিল নিয়ে কবর জিয়ারত
    Total Reply(0) Reply
  • কালো কুকিল ৫ জানুয়ারি, ২০১৯, ১২:৪৬ এএম says : 0
    হায় হায় হায় পোরা বাহিনিকে পুতুল বানিয়ে রেখেছে সরকার। বাংলা দেশের সকল বাহিনি আজ পুতুলে পরিনতি হয়েছে।
    Total Reply(0) Reply
  • রিপন ৫ জানুয়ারি, ২০১৯, ১২:৪৬ এএম says : 0
    কথায় আছেনা টাকা দেখলে কাঠের পুতুলও হা করে। তাই বাংলার প্রশাসন টাকা পেয়ে মুখ বন্দ করে বসে আছে। আর জনগন এদের উপর থেকে বিশ্বাস হারিয়েছে। বাহ্ বাহ্ বাহ্ শোনার বাংলার প্রশাসন। আইন এখন নিজের গতিতে চলেনা। চলে মানুষের গতিতে। কারন এই দেশটা এখন গনতন্ত নাই। হয়েছে রাজ তন্ত। রাজায় জা বলে তাই হচ্ছে। জনগনের ভোটে জদি সরকার নিরবাচিতো হয়ে থাকে তাহলে সকল খমতার উৎস জনগন। সে খমতা কেনো জনগনকে ফিরিয়ে দেওয়া হয়না।
    Total Reply(0) Reply
  • Arfin Romiy Cox ৫ জানুয়ারি, ২০১৯, ১২:৪৭ এএম says : 0
    ...bichar allah korbe
    Total Reply(0) Reply
  • Kamal Siddiqui ৫ জানুয়ারি, ২০১৯, ১২:৪৭ এএম says : 0
    সন্তান সৎ বা অসৎ হলে পিতার কবরে তার প্রভাব পড়ে
    Total Reply(0) Reply
  • Kamal Siddiqui ৫ জানুয়ারি, ২০১৯, ১২:৪৮ এএম says : 0
    বঙ্গবন্ধু লজ্জায় লানত দিচ্ছেন...
    Total Reply(0) Reply
  • Tareq Aziz ৫ জানুয়ারি, ২০১৯, ১২:৪৯ এএম says : 0
    আমি হলে আমার বাবার কবরের পাশ দিয়ে ও হেটে যেতাম না লজ্জায়...
    Total Reply(0) Reply
  • Sengupta ৫ জানুয়ারি, ২০১৯, ১২:৫০ এএম says : 0
    নিরঙ্কুশ বিজয় উপলক্ষে আগামী ১৯ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের মহাসমাবেশ না করে আওয়ামী লীগ ঘরে ঘরে যাক কৃতজ্ঞতা জানাতে। ক্ষমতা চিরস্থায়ী নয়। রাষ্ট্রীয় ক্ষমতাকে ব্যক্তিগত স্বার্থের হাতিয়ার কিংবা সম্পদ অর্জনের হাতিয়ার বানাবেন না। জনগণ সবই মনে রাখে। কে টাকা নিয়ে চাকরি দেয়, কে টিআর-কাবিখা দিতে টাকা নেয়, জনগণ কোনো কিছুই ভুলে যায় না। কাজেই জনগণের মন জয় করুন।
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ৫ জানুয়ারি, ২০১৯, ১২:৫০ এএম says : 0
    যেই সিস্টেম চালু করেছে, তাতে আগামী ১০ নির্বাচনেও আওয়ামী লীগই আসছে।
    Total Reply(0) Reply
  • Nadim ahmed ৫ জানুয়ারি, ২০১৯, ৫:০৪ এএম says : 0
    Woow,..... kore abar bongo bondhur kobor a ful dite Jawa?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ