Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বিশ্বে অপ্রতিরোধ্য হয়ে উঠেছে ইসলামের গণ জাগরণ- বগুড়ায় মাদ্রাসা অধিদপ্তরের মহাপরিচালক

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৯, ৪:৫১ পিএম

শিক্ষা বান্ধব এই সরকার এবং বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রী নিজে মাদ্রাসা শিক্ষার ব্যাপারে অত্যন্ত সিরিয়াস , মূলত প্রধানমন্ত্রী শেখ হাসিনার তদারকিতেই মাদ্রাসা শিক্ষা ব্যবস্থায় ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে । মাদ্রাসার শিক্ষকদের প্রায় সব দাবি দাওয়া পুড়ন হয়েছে এবং আগামীতে মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার চেহারাই বদলে যাবে ইনশাল্লাহ ’ বলেছেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক জনাব সফিউদ্দিন আহমদ । তিনি শনিবার দুপুরে বগুড়ার একটি হোটেল মিলনায়তনে জমিয়াতুল মোদার্রেসিন বগুড়া জেলা শাখা আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন । মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের বগুড়া শাখার সভাপতি অধ্যক্ষ মাওঃ আব্দুল হাই বারী । 

মাওঃ আবু বক্কর ছিদ্দিকের পরিচালনায় অনুষ্ঠিত এই মত বিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন মাদ্রাসা অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন) মোঃ শাহীনুর ইসলাম , বগুড়া শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আলতাফ হোসেন , জেলা শিক্ষা অফিসার গোপাল চন্দ্র সরকার ,বগুড়া মোস্তাফাবিয়া আলিয়া মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোখলেছুর রহমান । সভায় বক্তব্য রাখেন জমিয়াতুল মোদার্রেসিন বগুড়া জেলা শাখার সহ সভাপতি অধ্যক্ষ হাফিজুর রহমান , যুগ্ম সম্পাদক অধ্যক্ষ রেজাউল বারী , অধ্যক্ষ বেলাল বিন নওয়াব , অধ্যক্ষ ইসমাইল হোসেন, অধ্যক্ষ মোসলেম উদ্দিন, অধ্যক্ষ মাহবুবুর রহমান, অধ্যক্ষ আব্দুস সালাম প্রমুখ ।
সভায় প্রধান অতিথির বক্তব্যে মহাপরিচালক সফিউদ্দিন আহমদ বলেন , মাদ্রাসা অঙ্গন সম্পর্কে একটি মহলের নানামুখী গুজব শোনা গেলেও বাস্তবে তার কোন আলামতই পাওয়া যায়না । তিনি বলেন , বর্তমান সময়ে সারা বিশ্বেই ইসলাম সম্পর্কে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে । উন্নত বিশ্বের মানুষ গবেষণা ও উপলব্ধির মাধ্যমে ইসলামে আগ্রহী হয়ে মুসলমান হচ্ছে। এই ইসলামী করণ ঠেকাতেই আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে মুসলমানদের খারাপ হিসেবে চিহ্নিত করা যাচ্ছে যেন উন্নত বিশ্বের মানুষ ইসলাম থেকে মুখ ফিরিয়ে নেয়। তবে যুগ যন্ত্রণা ও জীবনের সব জিজ্ঞাসার জবাব ইসলামে থাকিয়া বিশ্বে অপ্রতিরোধ্য হয়ে উঠেছে ইসলামের গণ জাগরণ। বেলা ১২ টায় মাওঃ আলহাজ্ব আব্দুস সালামের কোরান তেলাওয়াতের মাধ্যমে সভার শুরু এবং মাওঃ আ হ ম ইয়াহিয়ার মোনাজাতের মাধ্যমে দুপুর দেড়টায় সভার সমাপ্তি হয় ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ