Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

বাণিজ্যমেলায় বিশৃঙ্খলা ঠেকাতে নিশ্ছিদ্র নিরাপত্তা

ডিএমপি কমিশনার

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় যেকোনও ধরনের বিশৃঙ্খলা ঠেকাতে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা হাতে নিয়েছে ডিএমপি। সেই সঙ্গে অনিয়ম রুখতে বাণিজ্য মেলায় ফুড কোর্টে মূল্য তালিকা না থাকলে সেই স্টল মেলা কর্তৃপক্ষের সহযোগিতায় বন্ধ করে দেয়া হবে। গতকাল শনিবার বেলা ১১টায় ডিএমপি সদরদফতরে আয়োজিত ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার নিরাপত্তা ও ট্্রাফিক ব্যবস্থাপনা সম্পর্কিত এক সমন্বয় সভায় এসব কথা বলেন ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া।
আগামী বুধবার থেকে রাজধানীর শেরেবাংলা নগরে শুরু হতে যাচ্ছে মাসব্যাপী ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। এটি শেষ হবে আগামী ৮ ফের্রুয়ারি। ডিএমপি কমিশনার আরো বলেন, নিরাপত্তার স্বার্থে মেলা প্রাঙ্গণে কোনও হকার-ভিক্ষুক থাকবে না। আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় করে মাসব্যাপী পোশাকে ও সাদা পোশাকে পুলিশ সদস্য ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করবে। সিসিটিভি ক্যামেরা দিয়ে সার্বক্ষণিক মনিটরিং করা হবে। অগ্নিকান্ড প্রতিরোধে প্রতিটি স্টলে অগ্নিনির্বাপক ব্যবস্থা রাখতে হবে। পুলিশ কন্ট্রোল রুমের পাশে স্থাপন করা হবে ‘লস্ট অ্যান্ড ফাউন্ড’ সেন্টার। সিসি ক্যামেরা দিয়ে পুরো মেলা এলাকা ও আশপাশ ২৪ ঘণ্টা পর্যবেক্ষণ করা হবে। বাণিজ্য মেলার নিরাপত্তা ও ট্্রাফিক সমন্বয় সভায় ডিএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও রফতানি উন্নয়ন ব্যুরোর (উপ পরিচালক, অর্থ) মোহাম্মদ আবদুর রউফ, গোয়েন্দা সংস্থা ও ফায়ার সার্ভিসের প্রতিনিধি, সরকারি সেবাদানকারী বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি, বাণিজ্য মেলার বিভিন্ন প্যাভিলিয়নের প্রতিনিধিসহ রফতানি উন্নয়ন ব্যুরোর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ