Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বিশ্বে অপ্রতিরোধ্য হয়ে উঠেছে ইসলামের গণজাগরণ

বগুড়ায় মাদরাসা অধিদফতরের মহাপরিচালক

বগুড়া ব্যুরো: | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

শিক্ষা বান্ধব এই সরকার এবং বিশেষ করে প্রধানমন্ত্রী মাদরাসা শিক্ষার ব্যাপারে অত্যন্ত সিরিয়াস, মূলত প্রধানমন্ত্রী শেখ হাসিনার তদারকিতেই মাদরাসা শিক্ষা ব্যবস্থায় ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। মাদরাসার শিক্ষকদের প্রায় সব দাবি দাওয়া পূরণ হয়েছে এবং আগামীতে মাদরাসা শিক্ষা ব্যবস্থার চেহারাই বদলে যাবে ইনশাআল্লাহ বলেছেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সফিউদ্দিন আহমদ। গতকাল শনিবার দুপুরে বগুড়ার একটি হোটেল মিলনায়তনে জমিয়াতুল মোদার্রেছীন বগুড়া জেলা শাখা আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের বগুড়া শাখার সভাপতি প্রিন্সিপাল মাওলানা আব্দুল হাই বারী।
মাওলানা আবু বক্কর ছিদ্দিকের পরিচালনায় মত বিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন মাদরাসা অধিদপ্তরের সহকারি পরিচালক (প্রশাসন) মো. শাহীনুর ইসলাম, বগুড়া শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আলতাফ হোসেন, জেলা শিক্ষা অফিসার গোপাল চন্দ্র সরকার, বগুড়া মোস্তাফাবিয়া আলিয়া মাদরাসার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মোখলেছুর রহমান। সভায় বক্তব্য রাখেন জমিয়াতুল মোদার্রেছীন বগুড়া জেলা শাখার সহ সভাপতি প্রিন্সিপাল হাফিজুর রহমান, যুগ্ম সম্পাদক প্রিন্সিপাল রেজাউল বারী, প্রিন্সিপাল বেলাল বিন নওয়াব, প্রিন্সিপাল ইসমাইল হোসেন, প্রিন্সিপাল মোসলেম উদ্দিন, প্রিন্সিপাল মাহবুবুর রহমান, প্রিন্সিপাল আব্দুস সালাম প্রমূখ।
সভায় প্রধান অতিথির বক্তব্যে মহাপরিচালক সফিউদ্দিন আহমদ বলেন, মাদরাসা অঙ্গন সম্পর্কে একটি মহলের নানামুখী গুজব শোনা গেলেও বাস্তবে তার কোন আলামতই পাওয়া যায় না। তিনি বলেন, বর্তমান সময়ে সারা বিশ্বেই ইসলাম সম্পর্কে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে। উন্নত বিশ্বের মানুষ গবেষণা ও উপলব্ধির মাধ্যমে ইসলামে আগ্রহী হয়ে মুসলমান হচ্ছে। এই ইসলামীকরণ ঠেকাতেই আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে মুসলমানদের খারাপ হিসেবে চিহ্নিত করা যাচ্ছে যেন উন্নত বিশ্বের মানুষ ইসলাম থেকে মুখ ফিরিয়ে নেয়। তবে জীবনের সব জিজ্ঞাসার জবাব ইসলামে থাকায় বিশ্বে অপ্রতিরোধ্য হয়ে উঠেছে ইসলামের গণজাগরণ। মাওলানা আলহাজ্ব আব্দুস সালামের কোরান তেলাওয়াতের মাধ্যমে সভার শুরু এবং মাওলানা আ হ ম ইয়াহীয়ার মোনাজাতের মাধ্যমে দুপুর দেড়টায় সভার সমাপ্তি হয়



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন