Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

থিসারা তাণ্ডবের পরও সিরিজ নিউজিল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ধ্বংসস্তুপের মাঝে দাঁড়িয়ে বিষ্ময়কর ইনিংস উপহার দিয়েছেন থিসারা পেরেরা। তাণ্ডাবে ইনিংসে তুলে নিয়েছেন ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরি। এরপরও দলকে জেতাতে পারেননি শ্রীলঙ্কান অল-রাউন্ডার। নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টপ-অর্ডারদের ব্যর্থতার পরও তাই রোমাঞ্চ উপহার দিয়ে ২১ রানে হেরেছে লঙ্কানরা। অন্যদিকে থিসারা তাণ্ডব থামিয়ে সিরিজ নিশ্চিত করে ব্ল্যাক ক্যাপ বাহিনী।

মাউন্ট মঙ্গানুইয়ে টস জিতে গতকাল ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩১৯ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। দলের পক্ষে সেঞ্চুরির সুবাস পাওয়া দুটি ইনিংস উপহার দেন রস টেলর (৯০) ও কলিন মুনরো (৮৭)। শেষদিকে ৩৭ বলে ৬৪ রানের ঝড়ো ইনিংসে সংগ্রহটা বাড়িয়ে নেন জেমস নিশাম। তবে ম্যাচের সব গল্প রচিতে হয়েছে থিসারা পেরেরাকে ঘিরেই।
পেরেরা যখন মাঠে নামেন দলের স্কোর তখন ৫ উইকেটে ১২১। এরপর দলের পাশে ৭ রান যোগ না হতেই অপর প্রান্ত থেকে গুনাথিলাকা ও প্রসন্নকে ফিরতে দেখন পেরেরা। জয়ের জন্য শ্রীলঙ্কা দরকার তখন ২৩ ওভারে ১৯২ রান। অসম্ভব প্রায় সেই লক্ষ্যে নিম্নসারির তিন ব্যাটসম্যানকে নিয়ে এগুতে থাকেন পেরেরা। মালিঙ্গা, সান্দাকান ও প্রদীপকে নিয়ে গড়েন যথাক্রমে ৭৫, ৫১ ও ৪৪ রানের জুটি। পেরেরা যখন ৭৪ বলে ৪ চার ও ১৩ ছক্কায় ১৪০ রান করে বোল্টের বলে লং অনে হেনরিকে ক্যাচ দিয়ে ফেরেন তখন জয়ের জন্য লঙ্কানদের দরকার ছিল ২২ বলে মাত্র ২১ রান! ২৮ বলে ফিফটি স্পর্শ করা পেরেরা সেঞ্চুরি হাঁকান ৫৭ বলে। দল হারলেও তাই থিসারা পেরেরা পান ম্যাচ সেরার পুরষ্কার।
নিউজিল্যান্ড: ৫০ ওভারে ৩১৯/৭ (মানরো ৮৭, টেইলর ৯০, নিকোলস ৩২, নিশাম ৬৪; মালিঙ্গা ২/৪৫, প্রদিপ ১/৫৯)। শ্রীলঙ্কা: ৪৬.২ ওভারে ২৯৮ (গুনাথিলাকা ৭১, থিসারা ১৪০, মালিঙ্গা ১৭; বোল্ট ১/৬১, সাউদি ১/৬৮, হেনরি ২/৫২, সোধি ৩/৫৫, নিশাম ২/৪৮)। ফল: নিউজিল্যান্ড ২১ রানে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ: থিসারা পেরেরা। সিরিজ : ৩ ম্যাচ সিরিজে নিউজিল্যান্ড ২-০তে এগিয়ে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: থিসারা তাণ্ডবের পরও সিরিজ নিউজিল্যান্ডের
আরও পড়ুন