Inqilab Logo

ঢাকা, রোববার , ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী

সিনহাকে শ্রদ্ধা জানিয়ে পর্দা উঠল বিপিএলের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম | আপডেট : ১২:০৭ এএম, ৬ জানুয়ারি, ২০১৯

বিপিএলের পঞ্চম আসরের সার্বিক ব্যবস্থাপনায় জড়িয়ে ছিলেন তিনি। অথচ এই আসরে তিনি নেই পৃথিবীতে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গভর্নিং কাউন্সিলের সেই প্রয়াত চেয়ারম্যান আফজালুর রহমান সিনহাকে শ্রদ্ধা জানিয়ে পর্দা উঠেছে টুর্নামেন্টের ষষ্ঠ আসরের।
গতকাল মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিপিএল ২০১৯ আসরের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স ও চিটাগং ভাইকিংসের মধ্যকার এই ম্যাচের আগে আড়ম্বর পরিবেশে উদ্বোধন পর্বের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। যদিও এবারের আসরে ছিল না কোনো আনুষ্ঠানিক উদ্বোধনী-পর্ব।
ম্যাচ শুরুর আধঘণ্টা আগেই যথারীতি সম্পন্ন হয় টস। এরপর দুই ম্যাচের খেলোয়াড়েরা মাঠে প্রবেশ করেন। অস্থায়ী মঞ্চের দুই পাশে দুই দলের খেলোয়াড়-কর্মকর্তারা দাঁড়ানোর পর মাঠে প্রবেশ করেন দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এবং অন্যান্য অতিথিরা। খেলোয়াড়দের সাথে করমর্দনের পর আসরের উদ্বোধন ঘোষণা করেন বিসিবি সভাপতি। এ সময় সঞ্চালনায় ছিলেন আতাহার আলী খান। করমর্দন শেষে বিপিএল গভর্নিং কাউন্সিলের প্রয়াত চেয়ারম্যান আফজালুর রহমান সিনহার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পিনপতন নীরবতার মাঝে বড় পর্দায় সিনহার ছবিসহ ভেসে উঠে লেখা- ‘স্মৃতিতে অম্লান’।
উদ্বোধনী অনুষ্ঠান না থাকলেও ছোটখাটো এই উদ্বোধন ঘোষণা পর্বও কম রঙিন ছিল না। নাজমুল হাসান পাপন শুভ উদ্বোধন ঘোষণার পর আকাশে উড়িয়ে দেওয়া হয় রঙিন বেলুন ও রঙ। কৃত্রিম আগুনের ফুলকি চারদিকে ছড়িয়ে যেন রূপক অর্থে বিপিএলে গ্ল্যামারের উপস্থিতিই জানান দিচ্ছিল। উদ্বোধন পর্বের আনুষ্ঠানিকতা শেষে শুরু হয় ম্যাচ গড়ানোর চূড়ান্ত প্রস্তুতি। -বিডিক্রিকটাইম



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন