Inqilab Logo

ঢাকা, বুধবার ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

ঝিনাইদহ আ.লীগের দুই নেতার কীর্তি!

ঝিনাইদহ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম | আপডেট : ১০:১৭ পিএম, ৬ জানুয়ারি, ২০১৯

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার শ্রীপুর গ্রামে টেলিভিশন চুরির অপবাদ দিয়ে রানা (২৭) নামে এক যুবককে গাছে ঝুলিয়ে নির্যাতনের ভিডিও ভাইরাল হওয়ার পর শাহীনুর রহমান তুহিন নামে স্থানীয় এক আওয়ামী লীগ নেতাসহ দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ।
গত শুক্রবার মধ্যরাতে তাদের নিজ নিজ গ্রাম থেকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে তাহেরহুদা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও শ্রীপুর গ্রামের শামছুল ইসলাম বাদলের ছেলে শাহীনুর রহমান তুহিন ও ধুলিয়া গ্রামের আতিয়ার কাজীর ছেলে বাবুল কাজীকে গতকাল সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। গ্রামবাসি জানায়, গত ২৭ ডিসেম্বর (বৃহস্পতিবার) হরিণাকুন্ডু উপজেলার তাহেরহুদা ইউনিয়নের শ্রীপুর বাজারে আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয় থেকে একটি টেলিভিশন চুরি হয়। পরদিন সকালে ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহীনুর রহমান তুহিন নিজ গ্রামের ছেলে রানাকে চোর সন্দেহে মাঠ থেকে ধরে আনে। পরে শ্রীপুর বাজারের একটি কাঁঠাল গাছে হাত পা বেঁধে উল্টো করে ঝুলিয়ে বেদম মারধর করেন।
নির্যাতনের ভিডিওটি এক সপ্তাহ পর গত শুক্রবার কে বা কারা ইন্টারনেটসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। মুহুর্তের মধ্যে তা ভাইরাল হয়ে যায়। এতে বিব্রতকর অবস্থায় পড়ে ঝিনাইদহ জেলা প্রশাসন ও পুলিশ। শুক্রবার রাতেই হরিণাকুন্ডুতে ছুটে যান ঝিনাইদহের জেলা প্রশাসক ও পুলিশ সুপার। তারা দ্রুত অপরাধীদের গ্রেফতার করতে নির্দেশ প্রদান করেন। গত শুক্রবার গভীর রাতে গ্রেফতার হন দুই আ’লীগ নেতা তুহিন ও বাবুল কাজী। তাহেরহুদা ইউনিয়নের চেয়ারম্যান মনজের আলী জানান, গত ২৮ ডিসেম্বর দুপুরে মাঠে কাজ করছিল রানা। এ সময় শাহিনুর রহমান তুহিন টেলিভিশন চুরির অভিযোগে রানাকে ধরে নিয়ে আসে। এরপর গ্রামের একটি গাছে ঝুলিয়ে অমানবিকভাবে পিটিয়ে নির্যাতন করে। নির্যাতনের পর পরিবারের সদস্যরা মুমূর্ষু অবস্থায় তাকে কুষ্টিয়ার একটি হাসপাতালে ভর্তি করে।
রানার পিতা ওমর আলী জানান, আমার ছেলে কোন চুরির সাথে জড়িত না। তাকে অন্যায় ভাবে মারা হয়েছে। পুলিশের হাতে গ্রেফতার আ.লীগ নেতা শাহীনুর রহমান তুহিন বলেন, ভোটের ৫ দিন আগে নির্বাচনি অফিস থেকে রানাই টিভি চুরি করে। আমি তাকে সামান্য মেরেছিলাম। তাকে আমি চিকিৎসাও করিয়েছিলাম। কিন্তু দলীয় কোন্দল থাকায় আওয়ামী লীগের একটি পক্ষ বিষয়টা ভিন্নভাবে তুলে ধরে আমাকে হেয় করার চেষ্টা করছে।
হরিণাকুন্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান গতকাল দুপুরে গণমাধ্যমকে জানান, চুরির অপবাদ দিয়ে এভাবে নির্যাতন করা অন্যায় ও অমানবিক। তিনি বলেন পুলিশ সুপারের নির্দেশে এ ঘটনায় শুক্রবার রাতে ৪ জনের নামে মামলা হয়েছে, যার নং ০৩। প্রধান অভিযুক্ত তুহিনসহ দুইজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে। মামলার তদন্তকারী কর্মকর্তা হরিণাকুন্ডু থানার এসআই গোলাম সারোয়ার জানান, এ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছি। আশা করা যায় সব আসামি গ্রেফতার করা সম্ভব হবে।



 

Show all comments
  • মোঃ রায়হান হোসেন ৬ জানুয়ারি, ২০১৯, ১:২৭ এএম says : 0
    যারা সুষ্ঠু ভোট দিতে পারে না, তারা আবার মানুষের চুরির অপরাধ করাকে নিয়ে কিভাবে সুষ্ঠু বিচার করতে আসে......????
    Total Reply(0) Reply
  • Mohammed Shiful Islam ৬ জানুয়ারি, ২০১৯, ১:২৭ এএম says : 0
    সুষ্ঠ নির্বাচন হলে এমন পরিস্থিতির সৃষ্টি হতনা। দুঃখ জনক।
    Total Reply(0) Reply
  • Md Ali Akbar ৬ জানুয়ারি, ২০১৯, ১:২৮ এএম says : 0
    দেশে এখন আওয়ামী জাহিলিয়াত চলছে
    Total Reply(0) Reply
  • Md Nazmul Hossain ৬ জানুয়ারি, ২০১৯, ১:২৮ এএম says : 0
    অাল্লাহ অামাদের দেশকে তুমি হেফাজত করো তুমি ছাড়া অামাদের অার কোন অভিবাবক নাই,,! তুমিই অামাদের রক্ষাকারী,,,
    Total Reply(0) Reply
  • Enamul Quabir Chandan ৬ জানুয়ারি, ২০১৯, ১:২৮ এএম says : 0
    বাংলা ভাইকেও হার মানিয়ে দিল!!!!!
    Total Reply(0) Reply
  • Abdul Latif ৬ জানুয়ারি, ২০১৯, ১:২৯ এএম says : 1
    বাংলাদেশ ধীরে ধীরে গৃহযুদ্ধের দিকে ধাবিত হচ্ছে, এখনও সময় আছে দায়িত্বশীল যারা আছে তারা এসব বিষয়গুলোর দিকে নজর দেন নয়তো,একদিন এই বাংলাদেশে আপনি আমি কেউই নিরাপদে থাকতে পারবো না,হয়তো সেদিন আমাদেরও ভিনদেশে গিয়ে আশ্রয় খুজে নিতে হবে।
    Total Reply(0) Reply
  • রাশেদ আহমেদ সোহাগ ৬ জানুয়ারি, ২০১৯, ১:২৯ এএম says : 0
    আওয়ামী দেশটা শেষ করে দিল
    Total Reply(0) Reply
  • Mohammad Shafique ৬ জানুয়ারি, ২০১৯, ১:২৯ এএম says : 0
    এই বুইড়া হারামজাদার ফাঁসি হওয়া উচিৎ।ক্ষমতার দাপটে কি ভাবে নির্যাতন করলো,দুনিয়াতে বিচার না হলেও পরকালে ঠিকই বিচার হবে ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • Foyej Ahmed ৬ জানুয়ারি, ২০১৯, ১:২৯ এএম says : 0
    ওদের উৎপাত বেড়েই চলেছে। আবার স্বাধীন করতে হবে।
    Total Reply(0) Reply
  • Shamim Alam Javed ৬ জানুয়ারি, ২০১৯, ১:৩০ এএম says : 0
    গ্রেফতার করে চা পানি খাওয়াবে পরে চেড়ে দেবে..
    Total Reply(0) Reply
  • Iqbal ৬ জানুয়ারি, ২০১৯, ৩:৫১ এএম says : 0
    Pakistani der keu har manai. Ei sob Kaj kormo
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ৬ জানুয়ারি, ২০১৯, ৬:০২ এএম says : 0
    এই চুরির অপবাদ দিয়ে এত অত্যাচার তবে তাহারা জাতীয় বেঈমানদের কি সাজা হইতো ভোট চুরি ভোট খোন ভোট জালিয়াতি ভোট গুমের জন্য। আল্লাহ তা'আলা আপনি দয়া করিয়া অতি দ্রুত বিচার করুন জাতীয় বেঈমান ভারতের দালাল খোনী ভোটচুরদের। এই ভটচুরদের কারণে বাংলাদেশ আজ অন্দকার যুগে। আল্লাহ তা'আলা এই জালীদের হইতে আমাদের দেশকে উদ্বার করো মাবুদ আল্লা। ইনশাআল্লাহ। *********
    Total Reply(0) Reply
  • md ferdaush ৬ জানুয়ারি, ২০১৯, ৮:২৮ এএম says : 0
    কিছু বলার নাই
    Total Reply(0) Reply
  • Anwar ৬ জানুয়ারি, ২০১৯, ২:০৭ পিএম says : 0
    ক্ষমতার দাপটে কি ভাবে নির্যাতন করলো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন