Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

কুষ্টিয়ায় দু’পক্ষের সংঘর্ষে আওয়ামী লীগ কর্মী নিহত

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৯, ১১:৩৭ এএম

কুষ্টিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় মঈনুদ্দিন বিশ্বাস নামে এক আওয়ামী লীগ কর্মী নিহত হয়েছেন। আজ ভোরে সদর উপজেলার পশ্চিম আবদালপুরে এ হামলার ঘটনা ঘটে। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের বাবা।

পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, ভোরে আবদালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফার নেতৃত্বে কয়েকশ’ কর্মী সমর্থক দেশীয় অস্ত্র লাঠিসোটা নিয়ে আবদালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আলী হায়দার স্বপনের বাড়িতে হামলা চালায়। এ সময় চেয়ারম্যান স্বপনের সমর্থক মঈনুদ্দিন ও তার লোকজন প্রতিরোধ করতে গেলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষ চলাকালে মঈনুদ্দিন বিশ্বাসকে কুপিয়ে গুরুতর জখম করে প্রতিপক্ষরা। পরে তাকে আশংকাজনক অবস্থায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

ঘটনার পর কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাতসহ পুলিশের পদস্থ কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উত্তেজনা নিরসনে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সংঘর্ষের ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছে। পুলিশ ১২ জনকে আটক করেছে।

স্থানীয়রা জানিয়েছে, দীর্ঘদিন ধরে চেয়ারম্যান স্বপন ও ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফার মধ্যে চলা বিরোধের জেরে এই হামলার সুত্রপাত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষে নিহত


আরও
আরও পড়ুন