Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬, ১৯ শাবান ১৪৪০ হিজরী।

৪০ দিন জামাতে নামাজ পড়ায় ৫২০ শিশুকে সাইকেল পুরস্কার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৯, ১২:৩৫ পিএম

শিশু-কিশোরদের নামাজের প্রতি উৎসাহ দিতে তুরস্কের একটি পৌরসভার পক্ষথেকে ৫২০ জনকে সাইকেল পুরস্কার দেয়া হয়েছে। টানা ৪০ দিন ফজরের নামাজ জামাতের সঙ্গে আদায় করায় ওই শিশু-কিশোররা এই পুরস্কার পেয়েছেন।

জানা গেছে, সম্প্রতি তুরস্কের আকশাহর পৌরসভায় রাষ্ট্রীয় তত্ত্বাবধানে ‘চলো মসজিদে যাই, ফজর নামাজে শরীক হই’ নামের এক বিশেষ প্রকল্প চালু করা হয়। ওই প্রকল্পের আওতায় নগরীর ইফতা বোর্ডের সহায়তায় ‘বাইসাইকেল বিতরণ’ এর এই উদ্যোগ গ্রহণ করা হয়।

আকশাহর পৌরসভা প্রতিনিধি মুহাম্মদ আলিদী, পৌর-মেয়র সালেহ আক্কায়া ও মুফতী আহমদ কারদাশের উপস্থিতিতে শহরের সংস্কৃতি-বিষয়ক কার্যালয় কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় শিশুদের মাঝে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়। এতে স্থানীয় কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এই কার্যক্রমের লক্ষ্য ছিলো- শিশুরা যাতে মসজিদে যেতে অভ্যস্ত হয়, নামাজের গুরুত্ব সম্পর্কে জানতে পারে এবং একত্ববাদ ও সমাজে পারস্পরিক ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠা করতে পারে।



 

Show all comments
  • jack ali ৬ জানুয়ারি, ২০১৯, ১:৪৫ পিএম says : 0
    Unfortunately 40 days salat didn't change the dress code@@@@
    Total Reply(1) Reply
    • Hasan ৬ জানুয়ারি, ২০১৯, ৯:১৪ পিএম says : 0
      ভাই jack ali; আরও একটু প্রশস্ততার সহিত চিন্তা করতে হবে। প্রতিটি জিনিসেই স্তর রয়েছে। কাজেই নামাজে যখন তারা একাগ্রতা অর্জন করে ফেলবে তখন শুধু পোশাক নয় পুরো জীবনই পরিবর্তিত হয়ে যাবে ইনশা---আল্লাহ---।
  • Muhammad Zahir Rayhan ৬ জানুয়ারি, ২০১৯, ৩:৩২ পিএম says : 0
    Masa allah Allah Rahmat karun Ameen
    Total Reply(0) Reply
  • Abdullah ৬ জানুয়ারি, ২০১৯, ৪:০১ পিএম says : 0
    খুব ভালো
    Total Reply(0) Reply
  • Masum Ahmed ৭ জানুয়ারি, ২০১৯, ১০:৪০ এএম says : 0
    নিশ্চয়ই নামাজ অন‍্যায় কাজ থেকে বিরত রাখে।
    Total Reply(0) Reply
  • Farhad sarkar ৮ জানুয়ারি, ২০১৯, ৪:৫১ পিএম says : 0
    Alhamdulillah,may Allah bless the.....
    Total Reply(0) Reply
  • jack ali ৯ জানুয়ারি, ২০১৯, ৯:৪২ পিএম says : 0
    I have commented that Salat didn’t change their dress code ----Here is the Prove from Quranic Ayat: Sura Al-Ankabut 29: Verse 45 “Recite {O Muhammed what has been revealed to you of the Book {The Qur’an}, and perform as-Salat. Verily As-Sallat prevent from Al-Fahsha’ { i.e: great sins of every kind unlawful sexual intercourse} and Al-Munker {i.e: disbelief, polytheism, and every kind of evil wicked deed} and the remembering [Praising] of (by you) Allah (in front of the Angels) is greater indeed (than your remembering [praising] of Allah in prayers. And Allah knows what you do” long time ago British social Scientist urged the Parents not to dress their Female child in sexualise/provocative manner to that Paedophile will not be attracted to that femeal child. {Paedophile is someone who feels a sexual attraction towards young children. In Islam decency is the base of our Deen---Haya plays a huge role in the lives of Muslims because it is a very important part of our Iman (faith/belief). If we do not have any form of haya within us then it is most likely that our Iman is Nil. So muslim teach our children male or female yaya…..
    Total Reply(0) Reply
  • Hasan ১৫ জানুয়ারি, ২০১৯, ১১:১৮ এএম says : 0
    আমাদের দেশে কবে হবে। কিয়ামতের পর
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ