Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইফতেখারুল আলমের মৃত্যুতে বাংলাদেশ সিনে স্টার ফোরামের শোক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

বিশিষ্ট চলচ্চিত্র ব্যক্তিত্ব ও এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ইফতেখারুল আলমের (কিসলু) মৃত্যুতে বাংলাদেশ সিনে স্টার ফোরাম গভীর শোক প্রকাশ করেছে। গতকাল এক বিবৃতিতে সংগঠনের সভাপতি চলচ্চিত্রকার শফি বিক্রমপুরী ও মহাসচিব চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন শোক জানান। তারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।
কিংবদন্তী চলচ্চিত্র ব্যক্তিত্ব ইফতেখারুল আলম গত প্রায় দুই মাস যাবৎ রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। গত ৫ জানুয়ারি তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর। গতকাল বাদ জোহর গুলশান জামে মসজিদে তার নামাজে জানাজা শেষে বনানী কবরস্থানে দাফন করা হয়।
ইফতেখারুল আলম কিসলু একাধারে প্রযোজক, পরিবেশ এবং প্রদর্শক ছিলেন। তিনি ঐতিহ্যবাহী স্টার গ্রæপের কর্ণধার। এদেশের চলচ্চিত্রের উন্নয়ন ও সার্বিক বিকাশে তার অবদান অনস্বীকার্য। তার মৃত্যুতে চলচ্চিত্রাঙ্গণে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। ইফতেখারুল আলমের প্রযোজনায় নির্মিত বেহুলা ছবিতে প্রথম জুটিবদ্ধ হয়ে চলচ্চিত্রে আসেন রাজ্জাক ও সুচন্দা। তার প্রযোজিত আগুন্তক ছবির মাধ্যমে সংগীত পরিচালক আজাদ রহমান এবং কন্ঠশিল্পী হিসেবে খুরশিদ আলমের চলচ্চিত্রে অভিষেক ঘটে। তার প্রযোজনায় তৎকালীন পাকিস্তানে নির্মিত হয় প্রথম রঙ্গিন ছবি সঙ্গম। স্বাধীনতার পর এদেশে প্রথম মুক্তিযুদ্ধভিত্তিক প্রথম চলচ্চিত্র ওরা ১১ জন তার প্রযোজনায় নির্মিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক

২০ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ