Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

আজ ফুরফুরার পীর ন’হুজুরের ইন্তেকাল বার্ষিকী

ঝিনাইদহ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

আজ ৭ জানুয়ারি ফুরফুরা শরীফের পীর এ কামেল, মাদারজাদ ওলি, গাওসুল ওয়াক্ত হজরত মাওলানা শাহ সুফি নাজমুস সায়াদাত সিদ্দিকী ন’হুজুর পীর সাহেব (রহ.) ৩৬ তম ইন্তেকাল বার্ষিকী। ধর্মীয়ভাব গাম্ভির্য্যরে সাথে দিবসটি পালনে এপার বাংলা ওপার বাংলায় বিস্তারিত কর্মসূচির আয়োচজন করা হয়েছে।

এ উপলক্ষে ঝিনাইদহ শহরের ব্যাপারীপাড়ায় সায়াদাতিয়া খানকাহ শরীফে সওয়াব রেসানী, মিলাদ ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া শহরে হতদরিদ্রদের মাঝে বিতরণ করা হবে শীতবস্ত্র। এদিকে ঢাকার ট্রাফিক্যাল হাইওয়ে হোমস সায়াদাতিয়া খানকাহ শরীফ ও খুলনা শহরেও হুজুর কেবলার ওফাত দিবসটি ধর্মীয় ভাবগাম্ভির্য্য পরিবেশের মধ্য দিয়ে পালনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ১৯৮২ সালের এই দিনে ন’হুজুর কেবলা (রহঃ) ভক্ত আশেকানদের কাঁদিয়ে ওফাত লাভ করেন। দিবসটি পালনে প্রতিবছরই এপার বাংলা ও ওপার বাংলায় বিস্তারিত কর্মসুচি গ্রহন করা হয়। ভারতের ফুরফুরা দারবার শরীফেও দিবসটি পালিত হবে। ন’হুজুর পীর কেবলার পৌত্র পীর এ কামেল আল্লামা হযরত বাকীবিল্লাহ (রহ.) এঁর একমাত্র সাহেবজাদা জমিয়তে জাকেরিণের মুখ্য নির্দেশক মাওলানা মোহা. আল্লামা জাবিহ্হুল্লাহ (মাদ্দ.) সিদ্দিক ন’হুজুর কেবলার এ দিবস উপলক্ষে আয়োজিত সওয়াব রেসানী, মিলাদ এবং দোয়ার মাহফিলে শরীক হয়ে অশেষ নেকী হাসিল করার জন্য মুরীদ ও ভক্তদের প্রতি আহবান জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন