Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনারগাঁওয়ে ১৪ জানুয়ারি লোকজ উৎসব শুরু

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

সোনারগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনে আগামী ১৪ জানুয়ারি থেকে শুরু হচ্ছে মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসব-২০১৯। গত শনিবার বিকেলে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপ এক মতবিনিময় সভায় বিষয়টি নিশ্চিত করেন। ফাউন্ডেশনের সভাকক্ষে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। বিশেষ অতিথি ছিলেন- নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (খ-সার্কেল) মোঃ খোরশেদ আলম পিপিএম, সোনারগাঁও উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, সোনারগাঁও থানার ওসি মোঃ মোরশেদ আলম পিপিএম, লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল ইসলাম, সোনারগাঁও উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক সুলতান আহামেদ মোল্লা বাদশা।

মতবিনিময় সভায় বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য অ্যাভোকেট নূরজাহান, মোস্তাফিজুর রহমান মাসুম, সোনারগাঁও থানার মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গনি, শিক্ষানুরাগী আবু নাঈম ইকবাল, সোনারগাঁও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আল আমিন তুষার ও সাংবাদিক রবিউল হুসাইন প্রমুখ।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, মেলায় অব্যবস্থাপনা রোধ, আইন শৃক্সক্ষলা পরিস্থিতি নিয়ন্ত্রন, সৌন্দর্য বর্ধন, উদ্বোধনী অনুষ্ঠান আকর্ষণীয় করা প্রয়োজন। পাশাপাশি মেলার প্রচার প্রচারনাও বৃদ্ধি করা জরুরি।
বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপ জানান, মাসব্যাপী লোকজ মেলায় প্রতিদিন লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠান, স্কুল কলেজের শিক্ষার্থীদের পরিবেশনায় বিলুপ্ত গ্রামীণ খেলা, ঐতিহ্যবাহী পুতুলনাচ, কর্মরত কারুশিল্পীদের প্রদর্শনী, লোকনাট্য, লোক সংস্কৃতির গান, বাউলগান, উপজাতীয় সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিষয়ভিত্তিক সেমিনার অনুষ্ঠিত হবে। এবারের মেলায় ১৭০টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ