Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

সুবর্ণচরে নারী নির্যাতনের ঘটনা যেন আইনি মারপ্যাঁচে না পড়ে

বাম গণতান্ত্রিক জোট

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ বলেছেন, রাষ্ট্র ক্ষমতা দীর্ঘায়িত ও পুনরায় কুক্ষিগত করতেই নোয়াখালীর সুবর্ণচরে এমন ঘটনা ঘটানো হয়েছে। তারা বলেন, আসামীরা যেহেতু সরকারি দলের সঙ্গে জড়িত, সেহেতু ঘটনাকে যাতে কোন আইনী মারপ্যাঁচে অন্যখাতে প্রবাহিত না করতে পারে, তার জন্য যথাযথ ব্যবস্থা নিতে হবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নোয়াখালীর সুবর্ণচরে নির্যাতিত নারী ও পরিবারের সঙ্গে সাক্ষাত শেষে গতকাল রোববার রাজধানীর মুক্তিভবনে এক সংবাদ সম্মলেনের আয়োজন করে বাম গণতান্ত্রিক জোট। এসময় ‘সুবর্ণচরের ঘটনার মূল পরিল্পনাকারীসহ প্রকৃত আসামীদের এজাহারভুক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি, পরিবারের নিরাপত্ত ও সামাজিক মর্যাদা নিশ্চিতের দাবি করে নেতৃবৃন্দ এ দাবি করেন। 

এসময় আরও উপস্থিত ছিলেন, সিপিবি কেন্দ্রীয় সম্পাদক রুহীন হোসেন প্রিন্স, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, প্রেসিডিয়াম সদস্য লক্ষ্মী চক্রবর্তী, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলে (মার্কসবাদী) কেন্দ্রী নেতা শুভ্রাংশু চক্রবর্তী, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলে (বাসদ) কেন্দ্রীয় নেতা বজলুর রশীদ ফিরোজ, রাজেকুজ্জামান রতন, ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় নেতা আব্দুস সাত্তার প্রমুখ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সিপিবির সম্পাদক রুহিন হোসেন প্রিন্স। তিনি বলেন, বিএনপি প্রার্থীকে ভোট দেয়ার অপরাধে এমন নেক্কারজনক ঘটনা ঘটানো হয়েছে। সাধারণ মানুষ যাতে ভবিষ্যতে সরকারের বিরুদ্ধে আর ভোট দিতে না পারে সেজন্য ভীতি সঞ্চার করতে এ ধরণের ঘটনা ঘটানো হয়েছে বলে তিনি অভিযোগ করেন।
তিনি ঘটনার নেপথ্যের পরিকল্পনাকারীসহ এর সঙ্গে জড়িত সকলকে এজাহারভুক্ত করে দ্রুত বিচার আইনের মামলা পরিচালনা ও দলীয়দের দৃষ্টান্তমূলক শাস্তি ও নির্যাতিত নারীর সুচিকিৎসা ও তাঁর পরিবারের পুনর্বাসন নিরাপত্তা ও সামাজিক মর্যাদা নিশ্চিতের দাবি জানান।
এসময় তিনি সামজিক প্রতিরোধ গড়ে তুলতে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার জন্য নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের জন্য আন্দোলন অব্যাহত রাখার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুবর্ণচরে নারী নির্যাতনের ঘটনা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ