Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬, ১৭ শাবান ১৪৪০ হিজরী।

ইসলামী দলগুলোকে দূরদর্শী ও কৌশলী হতে হবে

ইসলাম ও দেশরক্ষা পরিষদ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

একাদশ নির্বাচনে ইসলামী দলগুলোর প্রায় ৫০০ প্রার্থী বিভিন্ন জোট ও দলীয় প্রতীক নিয়ে নির্বাচন করেছে। ফলাফল যাই হোক। এক আসনে ইসলামী দলগুলোর এক প্রার্থী দেয়ার জন্য ঐক্যবদ্ধ হলে ইসলামী দলগুলোর গুরুত্ব অধিক হতো। বিভিন্ন জোট থেকে বা দলীয় প্রতীকে নির্বাচন করলেও একক প্রার্থী দিলে বিতর্কিত নির্বাচনের পরও অনেক প্রার্থী জামানত ফেরৎ পাওয়ার মতো ভোট পেতো। এর ফলে রাজনৈতিক অঙ্গনে ইসলামী দলগুলোর গুরুত্ব ও গ্রহণযোগ্যতা বৃদ্ধি পেতো।
ইসলাম ও দেশ রক্ষা পরিষদের আহবায়ক নাসিমুর রহমান রেজভী ও সদস্য সচিব মাওলানা আমিরুল ইসলাম কাসেমী গতকাল এক বিবৃতিতে এ কথা বলেন। নেতৃবৃন্দ আরো বলেন, আগামী এপ্রিলে উপজেলা নির্বাচন।
এ নির্বাচনকে কেন্দ্র করে প্রত্যেক উপজেলায় ইসলামী দলগুলোর একক প্রার্থী দেয়ার বিষয়ে ঐক্য হলে ইসলামী দলগুলোর ভোট ব্যাংক বৃদ্ধি পাবে ও অনেক ক্ষেত্রে বিজয়ীও হতে পারবে। এরূপ ঐক্য আগামী জাতীয় নির্বাচনের ক্ষেত্রেও অনেক বেশি গুরুত্ব বহন করবে। তাই নেতৃত্ব বা দলীয় অহমিকা ত্যাগ করে ইসলামী দলগুলোকে রাজনৈতিক অঙ্গনে অধিক দূরদর্শি ও কৌশলী হতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ