Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

ঘন কুয়াশায় দুই লঞ্চের সংঘর্ষে নিহত ১

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ঘন কুয়াশায় চাঁদপুরের ভাটিতে মেঘনা মোহনায় ডুবো চরায় আটকে পড়া বরিশাল-ঢাকা নৌপথের যাত্রী বোঝাই নৌযান ‘এমভি এ্যাডভেঞ্চার-৯’এর ওপর অপর একটি নৌযান আছড়ে পরলে সাকিব পাহলোয়ান নামের এক যাত্রী নিহত হয়েছে। এ দুর্ঘটনায় আরো অন্তত পাঁচ যাত্রী আহত হয়েছে। আহতদের উদ্ধার করে ভোর রাতের দিকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে চিকিৎসকরা সাকিবকে মৃত ঘোষণা করেন। নুর মোহম্মদ নামে অপর এক যাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গত শনিবার রাত ৯টার দিকে ‘এমভি এ্যাডভেঞ্চার-৯ যাত্রী বোঝাই করে বরিশাল বন্দর ত্যাগ করার ঘণ্টা দুয়েকের মাথায় হিজলা চ্যাানেলের উজানে মেঘনা মোহনায় ঘন কুয়াশায় পথ হারিয়ে ডুবো চরায় আটকা পড়ে।

নৌযনটি জোয়ারের অপেক্ষা থাকাবস্থায় বরগুনা থেকে বরিশাল হয়ে ঢাকামুখী নৌযান ‘এমভি সুন্দরবন-৬’ আটকে পড়া নৌযানটির ওপর আছরে পড়ে। বিকট শব্দ আর ঝাকুনিতে দুটি নৌযানের যাত্রীরাই আতংকিত হয়ে চিৎকার করতে শুরু করেন। নিহত সাকিব পালোয়ান (২০) বরিশালেরই মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর এলাকার রাজ্জাক পালোয়ানের ছেলে। গত সপ্তাহাধীককাল ধরে কুয়াশায় মেঘনা অববাহিকা ঢেকে যাওয়ায় প্রায় প্রতিদিনই নৌ যোগোযোগ বিপর্যস্ত হয়ে পড়ছে। ফেরি চলাচলও বন্ধ হয়ে যাচ্ছে প্রতি রাতেই। দুর্ঘটনা কবলিত ও ঘাতক নৌযান দুটিই গতকাল সকাল ১০টার পড়ে ঢাকার সদর ঘাটে পৌছেছে ।
বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর মোজাম্মেল হক ঢাকা নদী বন্দর ও বরিশাল নদী বন্দরসহ নৌ নিরাপত্তা পরিদপ্তরের কর্মকর্তাদের নিয়ে একটি কমিটি করে অবিলম্বে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন