Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৭ মার্চ ২০১৯, ১৩ চৈত্র ১৪২৫, ১৯ রজব ১৪৪০ হিজরী।

রাবির ডাইনিং-ক্যান্টিন বন্ধ ভোগান্তিতে শিক্ষার্থীরা

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

শীতকালীন ছুটি শেষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলেছে বৃহস্পতিবার। তবে ছুটি শেষ হওয়ার চারদিন অতিবাহিত হলেও এখনো অধিকাংশ হলগুলোতে ডাইনিং-ক্যন্টিন চালু হয়নি। ফলে খাবার নিয়ে ব্যাপক ভোগান্তিতে পড়েছে শিক্ষার্থীরা। দুই একটি হলের ক্যান্টিন খুললেও চাহিদ অনুযায়ী খাবার পাওয়া যাচ্ছে না বলে চরম ক্ষোভ প্রকাশ করেছে আবাসিক শিক্ষার্থীরা।

জানা যায়, শীতকালীন অবকাশ উপলক্ষ্যে গত ২৫ ডিসেম্বর হল বন্ধ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ৩ জানুয়ারি (বৃহষ্পতিবার) সকাল ১০টায় হল খোলা হয়। তবে হল খোলার দীর্ঘ ৪ দিন পার হলেও এখন পর্যন্ত কোনো হলের ডাইনিং-ক্যন্টিন খুলে হয়নি। তবে বিভিন্ন বিভাগের ক্লাস-পরীক্ষা চালু হওয়ায় বাধ্য হয়েই শিক্ষার্থীরা হলে ফিরেছেন। তাই খাবার নিয়ে বিপাকে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষার্থী। তাছাড়া বাইরের খাবার দোকানগুলো এই সুযোগে খাবারের দাম বাড়িয়ে দিয়েছে। ফলে খাবার নিয়ে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে শিক্ষার্থীদের।
বিশ্ববদ্যিালয়ের শহীদ সামসুজ্জোহা হলের আবাসিক শিক্ষার্থী সামসুল হক বলেন, ডাইনিং না খোলার কারণে ভোগান্তিতে পড়তে হচ্ছে। অনেক শিক্ষার্থী হলের ডাইনিং খাবারের উপর নির্ভরশীল। কিন্তু এখনো ডাইনিং চালু না হওয়ায় ক্যাম্পাসের খাবারের স্বাভাবিক দামের চেয়ে তিনগুন বেশি টাকা দিয়ে খাবার খেতে হচ্ছে। তাই অতিদ্রুত ডাইনিং ক্যান্টিন চালু করার দাবি জানান। তবে দুই একটি হলের ডাইনিং খুললেও সেখানে চাহিদা অনুযায়ী খাবার পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে জানতে চাইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ প্রফেসর ড. আশরাফ-উজ-জামান বলেন, আমার হলের ক্যন্টিন চালু করেছি। আর ডাইনিং রাতে চালু করা হবে। অন্য হলের কি অবস্থা তা জানি না।
বিশ্ববদ্যিালয় প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক প্রফেসর জিন্নাত ফেরদৌস বলেন, হলে বেশি সংখ্যক শিক্ষার্থী না আসায় ডাইনিং-ক্যন্টিন চালু করা সম্ভব হয়নি। শীঘ্রই ডাইনিং-ক্যান্টিন চালু করা হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ