Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মৌলভীবাজারে মাদক নিরাময় কেন্দ্রে বৃটিশ নাগরিক যুবককে হত্যার অভিযোগ

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৯, ১:৫৪ পিএম

মৌলভীবাজারে মাদক নিরাময় কেন্দ্রে মাদকাসক্ত বাংলাদেশী বংশদুত বৃটিশ নাগরিক জালাল উদ্দিন নামের এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে শহরের শ্রীমঙ্গল সড়কস্থ উদ্দিপন মাদক নিরাময় কেন্দ্রে। নিহত জালালের শরিরের বিভিন্ন স্থানে আঘাতের চিহৃ রয়েছে।
পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায় হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার তফতিবাগ এলাকার মৃত মোঃ গিয়াস উদ্দিনের পুত্র জালাল উদ্দিন ৭ থেকে ৮ মাস পূর্বে দেশে আসেন। মাদকাসক্ত থাকায় তাকে উদ্দিপন মাদক নিরাময় কেন্দ্রে ভর্তি করে ২ সপ্তাহ চিকিৎসা শেষে গত ২৪ ডিসেম্বর বাড়ি নেয়া হয়। পরে আবার ২৯ ডিসেম্বর ভর্তি করা হয় ওই নিরাময় কেন্দ্রে।
নিহতের মা রুকসানা আক্তার জানান রোববার সন্ধ্যা সাড়ে ৭ ঘটিকায় মুঠোফোনে মাদক নিরাময় কেন্দ্র থেকে তাকে জানানো হয় জালাল অসুস্থ হয়ে পরেছে তাকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হচ্ছে। এ খবরে তারা দ্রুত সিলেট যান এবং হাসপাতালে খুজাখুজি করে জালালকে পাননি। পরে মৌলভীবাজার এসে উদ্দিপন মাদক নিরাময় কেন্দ্রের সামনে একটি এম্বে্যুলেন্সের ভেতর তার মৃত দেহ দেখতে পান। এ সময় নিরাময় কেন্দ্রের কাউকে তারা খুজে পাওয়া যায়নি।
নিহত জালাল ২ ভাই ও ৩ বোনের মধ্যে সবার বড় ছিলেন। রাব্বি নামের ৫ বছর বয়সী তার এক ছেলে সন্তান রয়েছে। তার স্ত্রী ও সন্তান দেশে থাকতেন। পরিবারের সদস্য ও স্বজনরা জানিয়েছেন তারা এই হত্যার ঘটনায় ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছেন। খবর পেয়ে মৌলভীবাজার মডেল থানার পুলিশ লাশ উদ্ধার করে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালেরে মর্গে ময়না তদন্তের জন্য পাঠায়।
এবিষয়ে মৌলভীবাজার মডেল থানার এস আই তাপস জানান খবর পেয়ে লাশ উদ্ধর করে মর্গে পাঠান। ময়না তদন্তের রিপোর্ট পেলে বুঝা যাবে প্রকৃত ঘটনা কি। তবে এবিষয়ে জানতে উদ্দীপন মাদক নিরাময় কেন্দ্র কর্তৃপক্ষের কাউকে খোঁজে পাওয়া যায়নি। তাদের অনেকেরই মুঠোফোনে যোগাযোগ করা হলেও তা রিসিভ হয়নি। ঘটনার পর থেকে তারা প্রতিষ্ঠান ছেড়ে পলাতক রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক

২৭ সেপ্টেম্বর, ২০২২
২২ ফেব্রুয়ারি, ২০২২
১১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ