Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

আমিরাতে প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীদের মতবিনিময়

লক্ষ্য দেশের সম্মান বৃদ্ধি ও সুসম্পর্ক উন্নয়ন

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়া ও আমিরাতসহ মধ্যপ্রাচ্যে অধ্যায়নরত প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীদের একত্রিত করে দেশের ইতিহাস, সংস্কৃতি ঐতিহ্য, দেশের সম্মান বৃদ্ধি, সম্পর্ক উন্নয়ন ও জাতি গঠনে আগামী প্রজন্মের জন্য করণীয় শীর্ষক এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। গত শুক্রবার আমিরাতের আল-আইনে এম এম আই ফার্ম হাউজে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আয়োজনকে স্বাগত জানিয়ে শিক্ষার্থীরা বলেন, আমাদের নতুন প্রজন্মের জন্য এ ধরনের অনুষ্ঠান খুবই প্রয়োজন। কারণ এরকম অনুষ্ঠানের মধ্য দিয়ে আমরা একজন আরেকজনের সাথে সুসম্পর্ক গড়ে তোলার পাশাপাশি নিজ দেশের ইতিহাস ও সংস্কৃতি ঐতিহ্য এবং বিভিন্ন দেশের শিক্ষামূলক সুবিধা-অসুবিধা সম্পর্কে ধারণা নিতে বা দিতে পারব। তবে এ ধরনের আয়োজনের উদ্যোগ আরো আগে নেয়া হলে আরো ভালো হতো বলেও উল্লেখ করেন তারা। তবে আগামীতেও এরকম সুন্দর আয়োজন অব্যাহত থাকবে এবং উদ্যোক্তারাও এগিয়ে আসবেন এমন প্রত্যাশাই তাদের।
বিভিন্ন দেশের শিক্ষার্থীদের একত্রিত করে সৌহার্দ্যপূর্ণ এ মতবিনিময়ের আয়োজন করেন এম এম আই ফার্ম হাউজের কর্ণধার ও দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ রাজা মল্লিক। তিনি বলেন, এ আয়োজনের মধ্য দিয়ে প্রবাসে বেড়ে ওঠা বাংলাদেশি শিক্ষার্থীদের মধ্যে সুসম্পর্ক গড়ে ওঠার পাশাপাশি নিজ দেশের সম্মান বৃদ্ধি, ইতিহাস ও সংস্কৃতি ঐতিহ্য সম্পর্কে জানতে পারবে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ