Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে কারাভোগের পর দেশে ফিরল ৭ কিশোর

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ভারতে দেড় বছর কারাভোগের পর গতকাল সোমবার সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট দিয়ে ৭ বাংলাদেশেী কিশোরকে বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে হস্তান্তর করেছে ভারতীয় বিএসএফ। বেনাপোলের বিপরীতে ভারতের পেট্রাপোল বিএসএফ তাদের বেনাপোল চেকপোস্ট বিজিবির কাছে হস্তান্তর করেন।

বেনাপোল চেকপোস্ট বিজিবি ক্যাম্পের সুবেদার আবুল কাশেম জানান, ফেরত আসা কিশোররা হলো,
নড়াইলের কুড়লিয়া গ্রামের শওকত শেখের ছেলে রিয়াদ শেখ (৭), গোপালগঞ্জের খায়েরহাট জলকর পাড়ার শাহিন শরিফের ছেলে হৃদয় আলনুর (৮), পাবনার মশুরিয়া পাড়ার কিরন চন্দ্র বিশ্বাসের ছেলে দীপ বিশ্বাস (৮), খুলনার মধুপুর গ্রামের ওমর শিকদারের ছেলে রোমান শিকদার (৯), দৌলতপুর গ্রামের মোশারেফ খানের ছেলে বাদল খান (৮), বাগেরহাটের মোংলাপোর্ট এলাকার রাসেল খানের ছেলে রাহাদ খান (৯) ও ঢাকার মিরপুর পীরেরবাগ এলাকার ইলিয়াসের ছেলে সৈয়দ ফাতি (১০)।

রাইটস যশোরের তথ্য ও অনুসন্ধান কর্মকর্তা তৌফিকুর রহমান জানান, বিভিন্ন সময় পাচারকারীরা এসব শিশু-কিশোরদের ভালো কাজের প্রলোভন দেখিয়ে ভারতে নিয়ে যায়। অবৈধভাবে সীমান্ত অতিক্রমের সময় ভারতীয় বিএসএফ সদস্যরা তাদের আটক করে আদালতে পাঠায়। আদালত তাদের দেড় বছরের জেল দেন। জেলের মেয়াদ শেষে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগের মাধ্যমে স্বদেশ প্রত্যাবর্তন আইনে তাদের দেশে ফেরত আনা হয়। পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য সেখান থেকে রাইটস যশোর নামে একটি এনজিও সংস্থা তাদের গ্রহণ করে।



 

Show all comments
  • Nannu chowhan ৮ জানুয়ারি, ২০১৯, ৮:২৪ এএম says : 0
    Eai dhoroner kom boyoshi shishoder jele deowa antorjatik ayner longghon.Eder social servicer nikot hostantor kora jeto,ashole ki nijer shorkar jodi jongoner dekh valo na kore oppressive hoye othe shekhane bideshirato shavabik vabei ottachar obichar korbei...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতে কারাভোগের পর দেশে ফিরল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ