Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ০৬ মাঘ ১৪২৫, ১২ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

গণধর্ষণের ঘটনাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে সরকার

নোয়াখালীতে বিভাগীয় কমিশনার

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেছেন, নোয়াখালীর সুবর্ণচরের গণধর্ষণের ঘটনাকে নির্বাচন কমিশন সচিবালয় থেকে এবং সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে। যার ফলশ্রুতিতে অল্প সময়ের মধ্যে ১০জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। আমরা আশাবাদী সকল আসামি ধরা পড়বে এবং আইনানুগভাবেই তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
গতকাল সোমবার সকালে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন নির্যাতিতা সেই নারীর খোঁজখবর নেন বিভাগীয় কমিশনার। এসময় তিনি ভিকটিমকে সর্বোচ্চ চিকিৎসা এবং আইনি সহযোগিতা দেয়ার আশ্বাস দেন। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।
এসময় বিভাগীয় কমিশনার আরো বলেন, গণধর্ষণের সাথে জড়িত কেউ ছাড় পাবেনা। এই বিষয়টি কতটা রাজনৈতিক অথবা কতটা নির্বাচনের সাথে সংশ্লিষ্টতা খতিয়ে দেখতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি। তিনি বলেন, ধর্ষিতার চিকিৎসা এবং তার নিরাপত্তার ক্ষেত্রেও সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে। ভিকটিম নিজেই বলেছেন আগের চেয়ে তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ, জেলা পরিষদের প্রধান নির্বাহী ড. মাহে আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুর রউফ মন্ডল, নোয়াখালী জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. খলিল উল্যা প্রমুখ।
দুই আসামির জবানবন্দি
নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের মধ্যবাগ্যা গ্রামে ৩০ ডিসেম্বর ভোটের দিন রাতে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় গ্রেফতারকৃত আবুল ও সালাউদ্দিন আদালতে ১৬৪ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। অপর আসামি মুরাদের ৭দিনের রিমান্ডের আবেদন করেছে পুলিশ। যার শুনানির দিন আগামী ১০জানুয়ারি ধার্য্য করা হয়েছে।
গতকাল সোমবার বিকালে গ্রেফতারকৃত আবুল ও সালাউদ্দিনকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২নং আমলী আদালতে হাজির করা হলে সিনিয়র বিচারক নবনিতা গুহ তাদের জবানবন্দি রেকর্ড করেন।
চরজব্বর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ইব্রাহিম খলিল জানান, গত রোববার ভিকটিমের ডিএনএ প্রোফাইল টেস্ট করে সংরক্ষণ করার যে আবেদন করা হয়েছে তা আজ মঙ্গলবার শুনানি করবে আদালত। ২২ধারায় ভিকটিমের জবানবন্দি রেকর্ড করা হয়। এদিকে নোয়াখালী ডিবি পুলিশের ইন্সপেক্টর জাকির হোসেন জানান, রিমান্ডকৃত ৭ আসামিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ