Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

মীরসরাইয়ে বিশ্ব সুন্নি আন্দোলনের সমাবেশ

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বিশ্ব সুন্নী আন্দোলন এবং বিশ্ব ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ মীরসরাই উপজেলা শাখার উদ্যোগে শানে গাওছেপাক ও শানে জামি আওলিয়া রাহমাতাল্লাহি আলাইহিম সম্মেলন অনুষ্ঠিত হয়। গতকাল সোমবার সকাল সাড়ে ১১টায় উপজেলার মস্তান নগর জামেয়া রহমানিয়া ফাজিল (ডিগ্রী) মাদরাসা হলরুমে উক্ত সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনে আল্লামা ইমাম হায়াতের দিক নির্দেশনায় এতে বক্তব্য রাখেন আল্লামা রেজাউল মোস্তাফা কাওছার, মাওলানা সাইদুর রহমান, মাওলানা জামশেদ আলম, রেজাউল করিম, হাসান আবরার, সাইদুল ইসলাম প্রমুখ।

বক্তাগণ বলেন, ইসলামের ছদ্ধবেশী বাতিল ফেরকা ওহাবীবাদ-শিয়াবাদ-সালাফিবাদ যেমন ঈমানের বিপরীত ও দ্বীন বিকৃতিকারী তেমন নাস্তিক্য উদ্ভূত বস্তুবাদী মতবাদও ঈমান বিধ্বংসী এবং দ্বীন-মিল্লাত-মানবতার বিরুদ্ধে ধ্বংসাত্বক বিষয়। বাতিল ফেরকা ও বস্তুবাদী মতবাদের অনুসারী হয়েও এবং দ্বীনের মৌলিক দিক অস্বীকার করেও সুন্নী দাবির মাধ্যমে প্রকৃত ইসলাম তথা আহলে সুন্নাতের পরিচয় ও রূপরেখা বিপন্ন এবং বিলুপ্তির মুখে ঠেলে দেয়া হচ্ছে। তাই দ্বীন মিল্লাত মানবতার এই চরম সঙ্কটে আমাদেরকে ঈমানীয়াতে বিশুদ্ধ পূর্ণাঙ্গ ধারা বিশ্ব সুন্নী আন্দোলন এবং জীবন মানবতার রাজনীতি খেলাফতে ইনসানিয়াত তথা বিশ্ব ইনসানিয়াত বিপ্লবকে এগিয়ে নিয়ে যেতে হবে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ