Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদার চার্জগঠন ও জামিন শুনানি ১৬ জানুয়ারি

কুমিল্লায় ৮ যাত্রী হত্যা

চান্দিনা (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে পেট্রোল বোমায় বাসের ৮ যাত্রী হত্যা মামলার চার্জগঠন ও জামিন আবেদনের পরবর্তী শুনানী আগামি ১৬ জানুয়ারি ধার্য করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক হাবিবুর রহমান এ আদেশ দেন।

জানা গেছে, বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের একটি নৈশ কোচ চৌদ্দগ্রামের জগমোহনপুর নামক স্থানে পৌঁছলে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে আগুনে পুড়ে ওই বাসের ৭জন ঘটনাস্থলে এবং হাসপাতালে নেয়ার পর আরও ১ জনসহ মোট ৮ যাত্রী মারা যায়।
ওই ঘটনায় চৌদ্দগ্রাম থানার এস আই নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে ৩ ফেব্রæয়ারি রাতে হত্যা ও বিস্ফোরক আইনে ২টি মামলা দায়ের করেন।
গতকাল সোমবার মামলার চার্জগঠন ও খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানীর দিন ধার্য ছিল। কুমিল্লার আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. মোস্তাফিজুর রহমান লিটন জানান, কুমিল্লা জেলা ও দায়রা জজের পদ অবসরজনিত কারণে শূন্য থাকায় আগামী ১৬ জানুয়ারি এ মামলার চার্জগঠন ও খালেদা জিয়ার জামিন আবেদনের পরবর্তী শুনানীর দিন ধার্য করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদার চার্জগঠন ও জামিন শুনানি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ