Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহী সীমান্তে গুলিসহ বিদেশি পিস্তল উদ্ধার

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৯, ১:২৯ পিএম

রাজশাহীর সীমান্ত থেকে তিন রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি-১) সদস্যরা। এ সময় ২০ বোতল ফেনসিডিলও উদ্ধার করা হয়েছে। তবে এই ঘটনায় কাউকে আটক করা যায়নি।

গতকাল সোমবার দিবাগত রাতে এই অভিযান পরিচালনা করা হয়। পরে আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে এ তথ্য জানানো হয়।
বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তাজুল ইসলাম জানান, সোমবার রাতে তার নেতৃত্বে ১০ নং পদ্মারচর বর্ডার আউট পোস্টের (বিওপি) পশ্চিমে বাথানবাড়ীস্থলে ফাঁদ পেতে থাকেন বিজিবি সদস্যরা। এ সময় ৪ থেকে ৫ জনের একটি অস্ত্র পাচারকারী দল ভারত থেকে বাংলাদেশে অস্ত্র পাচারের উদ্দেশে আসেন। কিন্তু বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে তারা গুলি করার চেষ্টা করেন। পরে বিজিবি সদস্যরা ৫ রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন। এ সময় অস্ত্র, গুলি ও ফেনসিডিল ফেলে পাচারকারীরা ওপারে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে সেগুলো উদ্ধার করা হয়।
লেফটেন্যান্ট কর্নেল তাজুল ইসলাম আরও জানান, গত দু’মাস থেকে ওই সীমান্ত দিয়ে অস্ত্র পাচারের চেষ্টা করা হচ্ছিল। কিন্তু বিজিবির শক্ত অবস্থানের কারণে তা সম্ভব হয়নি।
এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান লে. কর্নেল তাজুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিস্তল উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ