Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ভারতে চলন্ত ট্রেনে বিজেপি নেতাকে গুলি করে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৯, ৩:৫২ পিএম

ভারতীয় ক্ষমতাসীন দল বিজেপির সাবেক আইন প্রণেতা ও দলটির জ্যেষ্ঠ নেতা জয়ন্তি ভানুশালিকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার স্থানীয় সময় সকালে তিনি ট্রেনে চড়ে আহমেদাবাদ রাজ্য থেকে গুজরাটে যাওয়ার পথে তার ওপর হামলা চালানো হয়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি। রাজ্য পুলিশের বরাতে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।
প্রতিবেদনে বলা হয়, ঘটনার দিন সকালে ট্রেনে চড়ে জয়ন্তি ভানুশালি আহমেদাবাদ থেকে গুজরাটের ভুজ শহরের দিকে যাচ্ছিলেন। যাত্রার এক পর্যায়ে ট্রেনটি কাটারিয়া ও সূর্যবাড়ি স্টেশনের মধ্যবর্তী কোনো এক স্থানে এলে দুর্বৃত্তরা বগিতে প্রবেশ করে তাকে গুলি করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় সাবেক এ আইন প্রণেতার। এ সময় জয়ন্তির চোখে ও বুকে গুলি লাগে।
উল্লেখ্য, প্রাথমিকভাবে হত্যাকাণ্ডের কোনো কারণ এখনও জানা যায়নি। এদিকে ঘটনার পরপরই ট্রেনের সেই বগিটিকে কোচ থেকে আলাদা করে আহমেদাবাদ স্টেশনে নেওয়া হয়। সেখানেই ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরির কর্মকর্তারা তাৎক্ষণিক উপস্থিত হয়ে তদন্ত কাজ শুরু করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২৬ জানুয়ারি, ২০২১
২৫ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ