Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

অর্থপাচারের অভিযোগ থেকে বিলাওয়াল ও মুরাদের মুক্তি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৯, ৮:২৯ পিএম

ভুয়া ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে বিদেশে অর্থপাচারের অপরাধে দায়ের করা মামলা থেকে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়াম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি ও সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ শাহকে খালাস দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট। সোমবার শুনানি শেষে আদালত এই নির্দেশ দেন। একই সঙ্গে ‘এক্সিট কন্ট্রোল লিস্ট’ থেকে তাদের নাম বাদ দেয়ার জন্য সরকারের প্রতি নির্দেশ দেয়া হয়েছে।

গত মাসে পাকিস্তানের যৌথ তদন্ত দল আদালতের কাছে একটি প্রতিবেদন জমা দেয়। এতে বলা হয়, ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত বিলাওয়াল, মুরাদ, পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ জারদারি, তার বোন ফারয়াল তালপুরসহ আরও কয়েকজন কয়েকশ’ ভুয়া ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে দুই হাজার ২শ' কোটি রুপি বিদেশে পাচার করেন।

মামলার তদন্তের বিলম্বের বিষয়ে শুনানিতে সুপ্রিম কোর্ট দুর্নীতি বিরোধী সংস্থা ন্যাশনাল একাউন্টেবলিটি ব্যুরোকে মামলাটি তদন্ত করার নির্দেশ দিয়েছে। তাদেরকে দুই মাসের মধ্যে আদালতে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। সূত্র: ডেইলি পাকিস্তান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ