Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

দেশের অর্থনীতিতে ওষুধ শিল্পও বড় ভূমিকা রাখবে

বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সাত এমপিকে সংবর্ধনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

আগামীতে পোশাক শিল্পের মতো ওষুধ শিল্পও দেশের অর্থনীতিতে বড় ভূমিকা পালন করবে। বর্তমানে যুক্তরাষ্ট্রসহ ১৫০টির মত দেশে বাংলাদেশের ওষুধ রপ্তানি করা হচ্ছে। আগামীতে বিশ্বের প্রতিটি দেশেই বাংলাদেশের ওষুধ পৌছে যাবে। ওষুধ রপ্তানি এবং ওষুধ শিল্পের বর্তমান অবস্থানের জন্য সকলেই সালমান এফ রহমানের অবদানের কথা উল্লেখ করেন। গত সোমবার রাতে রাজধানীর একটি হোটেলে ওষুধ শিল্প সমিতির পক্ষ থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হওয়ায় ওষুধ শিল্প সংশ্লিষ্ট ৭ জন সংসদ সদস্যের সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। সংবর্ধনা প্রাপ্ত সাতজন সংসদ সদস্য হলেন ঢাকা-১ আসনের সালমান এফ রহমান এমপি, নাজমুল হাসান এমপি কিশোরগঞ্জ- ৬, ডা. আ ফ ম রুহুল হক এমপি সাতক্ষীরা-৩, ডা. হাবিবে মিল্লাত এমপি সিরাজগঞ্জ ২, মো. মামুনুর রশিদ কিরন এমপি নোয়াখালী-৩, মো. এবাদুল করিম এমপি বাহ্মণবাড়িয়া-৫ এবং আহসানুল ইসলাম টিটু এমপি টাঙ্গাইল-৬ ।
অনুষ্ঠানে নব নির্বাচিত এমপি সালমান এফ রহমান বলেন, জননেত্রী শেখ হাসিনা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় আগামী পাঁচ বছর হবে দেশের বেসরকারী খাতকে এগিয়ে নিয়ে যাওয়ার সবচেয়ে বড় সুযোগ। একই সঙ্গে ওষুধ শিল্প সমিতি আমার বর্তমান অবস্থানের শিকড় হিসেবে কাজ করেছে। আমি কখনোই এই শিকড়কে ভুলতে পারবো না। আশাকরি আপনারাও শিকড়কে ভুলবেন না। ওষুধ শিল্পের বর্তমান অবস্থান সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টার ফসল। সবাইকে এই শিল্পের উন্নয়নে সবসময় পাশে থাকার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওষুধ শিল্প

২০ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন