Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৮ রমজান ১৪৪০ হিজরী।

সৈয়দ আশরাফের কুলখানি অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের কুলখানি গতকাল রাজধানীর অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হয়েছে। কুলখানিতে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ উপস্থিত ছিলেন। মরহুমের পরিবারের আয়োজনে এ কুলখানিতে নানা শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

সৈয়দ আশরাফুল ইসলামের কুলখানিতে তার পবিত্র আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক উপদেষ্টা গওহর রিজভী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, অ্যাডভোকেট সাহারা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক ও ডা. দীপু মনি, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাবেক ধর্মমন্ত্রী মতিউর রহমান, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ।দোয়া অনুষ্ঠানের শুরুতে পরিবারের পক্ষ থেকে সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই সৈয়দ মঞ্জুরুল ইসলাম বলেন, সৈয়দ আশরাফের জন্য যে ভালোবাসা দেশের জনগণ দেখিয়েছেন, সেজন্য আমরা কৃতজ্ঞ। আমার ভাইয়ের জন্য আপনারা দোয়া করবেন, আমার ভাইয়ের যেন বেহেস্ত নসিব হয়।
সৈয়দ আশরাফ অনুকরণীয় হতে পারেন : সাঈদ খোকন
এদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, রাজনৈতিক নেতাদের কাছে সৈয়দ আশরাফ অনুকরণীয় হওয়া উচিত। তিনি ছিলেন বিরল রাজনৈতিক ব্যক্তিত্ব এবং দলমত নির্বিশেষে সকলের কাছেই অত্যন্ত প্রিয় একজন মানুষ। তার মতো নেতা রাজনৈতিক জীবনে হাতেগোনা কয়েকজন পাওয়া যায়।আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জনপ্রশাসনমন্ত্রী ও দলের সাবেক সাধারণ সম্পাদক মরহুম সৈয়দ আশরাফুল ইসলাম স্মরণে গতকাল ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) আয়োজিত এক নাগরিক শোকসভায় তিনি এ কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আআমস আরেফিন সিদ্দিক বলেন, সৈয়দ আশরাফুল ইসলাম রাজনৈতিক, সামাজিক, পারিবারিক জীবন তিনি অতিবাহিত করেছেন সততার মাধ্যমে। তাই সেয়দ আশরাফ অনুকরণীয় হওয়া উচিত সব নেতার কাছেই।
ডিএসসিসির মেয়র মোহাম্মদ হানিফ অডিটরিয়ামে এই শোকসভায় বক্তারা বলেন, সততা, নম্রতা, সরলতা, রাজনৈতিক প্রজ্ঞা, বিচক্ষণতা, সৈয়দ আশরাফুল ইসলামকে সর্বজন শ্রদ্ধেয় করে তুলেছিলো। এমন চিত্র রাজনীতির অঙ্গনে বিরলই বটে।
শোকসভায় আরও বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, পরিবেশ আন্দোলনের সহ-সভাপতি স্থপতি মোবাশ্বের হোসেন, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান।
সিটি কর্পোরেশনের সচিব শাহাবুদ্দিন খান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডর মোহাম্মদ জাহিদ হোসেন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শেখ সালাহ্উদ্দিনসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ এ সময় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ