Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অদ্ভুতুড়ে আউট ভুতুড়ে ব্যাটিং!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ঢাকা ডায়নামাইটস ম্যাচটা ১০৫ রানে জিতেছে। কিন্তু ম্যাচের ফল এত আগেই নিশ্চিত হয়ে গেছে যে এর চেয়েও বড় প্রশ্ন হয়ে রইল, বল কি স্টাম্পে লেগেছিল? খুলনা টাইটানস অবশ্য আরও একটি প্রশ্ন তুলতে পারে, ওই আউটের আগে-পরে কেন এমন ভুতুড়ে ব্যাটিং?
ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৯২ রান তুলেছিল ঢাকা। এই রান তাড়া করতে নেমে কেমন শুরু হওয়া উচিত তা খুলনার ব্যাটসম্যানদের অজানা থাকার কথা নয়। কিন্তু পাওয়ার প্লের ৬ ওভার শেষে খুলনার স্কোর ৩ উইকেটে ৫২। ততক্ষণে ফিরে গেছেন খুলনার টপ অর্ডার, জুনায়েদ সিদ্দিক (৩১), জহুরুল ইসলাম (১) ও পল স্টার্লিং(১)।
১২তম ওভারে দেখা গেল সেই ভুতুড়ে আউট। সাকিব আল হাসানের করা সেই ওভারের চতুর্থ বলটি লেগ স্টাম্পের পাশ দিয়ে গিয়ে জমা পড়েছে ঢাকার নুরুল হাসানের গøাভসে। বাতাসের তোড়ে কিংবা যে কারণেই হোক বেলসও পড়েছে। প্রথমে মনে হয়েছে কট বিহাইন্ডের আউট দেওয়া হয়েছে। টিভি রিপ্লেতে দেখা গেছে, বল স্টাম্পে লেগেছে কি লাগেনি, এর সুরাহা করা সম্ভব নয়। তবু আম্পায়ার আউট ঘোষণা করে ফেরত পাঠান ডেভিড ভিসেকে। আর স্কোরকার্ডেও লেখা, ভিসে বোল্ড সাকিব!
ভিসে আউট হওয়ার পর ১২ ওভার শেষে খুলনার স্কোর ছিল ৬ উইকেটে ৮৪। ভুতুড়ে সেই আউটের পর খুলনার ইনিংসের পতনটা আরও ভুতুড়ে। সুনীল নারাইনের করা ১৩তম ওভারেই খুলনা হারিয়েছে বাকি ৩ উইকেট! চোটের কারণে নামেননি খুলনার ১১তম ব্যাটসম্যান আলী খান। ভুতুড়ে ব্যাটিংয়ে ৪২ বল হাতে রেখে ৮৭ রানেই গুটিয়ে যায় খুলনা। এ নিয়ে টানা দুই ম্যাচে জিতল ঢাকা আর খুলনা দুই ম্যাচেই হারল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাটিং

২২ ডিসেম্বর, ২০২১
২১ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ