Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

বিধর্মীদের পথ ছেড়ে ইসলামের পথে থাকলে বিজয় অবশ্যম্ভাবী -বিবৃতিতে ইসলামিক বুদ্ধিজীবী ফ্রন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম


ইসলামিক রাজনীতি আজ বিভ্রান্তির চোরা বালিতে আবদ্ধ। রাজনৈতিক অঙ্গনে যারা ইসলামের নাম নিয়ে কাজ করছেন, তাদের প্রায় সকলেই ইসলামের সরল পথ পরিহার করে, ইহুদী-খৃস্টান মোশরেকদের দেখানো পথে থেকে ইসলাম প্রতিষ্ঠার চেষ্ঠা করছেন; যা সম্পূর্ণ ভ্রান্ত পথ। ইসলাম বিজয় হয়েছে নবী রাসূল ও ওলীউল্লাহগণের দেখানো পথে। গণতন্ত্র¿ স্বৈরতন্ত্র একনায়েকতন্ত্র ইসলাম বিরোধী পথ। এসব পথে বিজয়ও নেই শান্তিও নেই। ইসলামিক বুদ্ধিজীবী ফ্রন্টের আহŸায়ক শাহ সুফি সৈয়দ আব্দুল হান্নান আল-হাদী গতকাল এক বিবৃতিতে একথা বলেন।
বিবৃতিতে তিনি বলেন, চেঙ্গিস খানের কাছে বাগদাদের পতনের পর হযরত বড় পীর আব্দুল কাদের জিলানীর শিক্ষা ও বাতানো পথেই উসমানীয় শাসন আমলে ইসলাম ঘুরে দাঁড়িয়ে ছিলো। তেমনি ভারত বর্ষে স¤্রাট আকবরের দ্বীন-ই এলাহীর আক্রমণ থেকে মুজাদ্দেদে আলফেসানী (রহ.) শিক্ষা, জিহাদ ও তাসাউফের মাধ্যমে ইসলাম এ অঞ্চলে আজো টিকে আছে। ইরাক লিবিয়া সিরিয়ায় বর্তমানে তাসাউফ না থাকায় ইসলাম ও মুসলমানরা মার খাচ্ছে। এমতাস্থায় মুসলমানরা আল্লাহ এবং ওলী-আউলিয়াদের দেখানো পথে আধ্যাত্মিকতার মাধ্যমে ইসলাম প্রতিষ্ঠার চেষ্টা করলে বিজয় অবশ্যম্ভাবী। আর এতেই রয়েছে ইহকাল ও পরকালের বিজয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বুদ্ধিজীবী

১৪ ডিসেম্বর, ২০১৮
১৪ ডিসেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ