Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।

এবার নিষ্কণ্টক হজ উপহার দেবো

ব্রিফিংয়ে ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

হজে গিয়ে আমি নিজেই ভুক্তভোগি হয়েছিলাম। আল্লাহপাকের রহমতে হজের ব্যাপারে কোনো দুর্নীতি ও অনিয়ম হতে দেব না। এবার সকলের গ্রহণযোগ্য ও নিষ্কণ্টক হজ উপহার দেব ইনশা আল্লাহ। সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে কারো সাথে আপোষ করা হবে না। গতকাল মঙ্গলবার দুপুরে ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সাথে পরিচিতি সভা শেষে এক ব্রিফিংয়ে নবনিযুক্ত ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ একথা বলেন।
এতে আরো উপস্থিত ছিলেন, ধর্ম সচিব মো: আনিছুর রহমান, অতিরিক্ত সচিব কাজী হাসান আহমেদ, যুগ্ম-সচিব (হজ) এ বি এম আমিন উল্লাহ নূরী, যুগ্ম-সচিব মো: জহির আহমেদ, পরিচালক হজ মো: সাইফুল ইসলাম , ওয়াকফ প্রশাসক (অতিরিক্ত সচিব) মো: শহিদুল ইসলাম, উপ-সচিব (হজ) শরাফত জামান ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন।
ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়ায় ধর্ম প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী একটি উদ্দেশ্য নিয়ে আমাকে ধর্ম মন্ত্রণালয়ে পাঠিয়েছেন। এ জন্য মহান রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া আদায় করছি। তিনি বলেন, হজ নিয়ে এতো দিন কি হয়েছে জানি না। অন্যান্য বছরের চাইতে এবার হজের কার্যক্রম অত্যান্ত সুন্দর ভাবে সম্পন্ন করতে হবে। এ জন্য যা যা করার দরকার তাই করা হবে। তিনি বলেন, শুধু কথা দিয়ে নয়, কাজের মাধ্যমে প্রমাণ করতে হবে আমরা সুন্দর কিছু করতে পারি। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ধর্মনিরপেক্ষতা নিয়ে অনেক অপব্যাখ্যা হয়েছে। সকল ধর্মালম্বিদের স্বাধীনভাবে তাদের স্ব স্ব ধর্মীয় কাজ পালন করতে দেয়ার নামই হচ্ছে ধর্মনিরপেক্ষতা। বাংলাদেশে সকল ধর্মের লোকেরা সমান সুযোগ সুবিধা ভোগ করছেন বলেও ধর্ম প্রতিমন্ত্রী উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ

২৮ ফেব্রুয়ারি, ২০১৯
২৮ ফেব্রুয়ারি, ২০১৯
২৪ ফেব্রুয়ারি, ২০১৯
২২ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ