Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯, ১০ মাঘ ১৪২৫, ১৬ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

স্টিয়ারিং ধরে অনন্য নজির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

প্রধানমন্ত্রী মানেই প্রটোকল। তবে এবার প্রথাগত নিয়মের বাইরে গিয়ে নিজে গাড়ি চালিয়ে অনন্য নজির গড়লেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। রাষ্ট্রীয় সফরে পাকিস্তানে আসা যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়াদ আল নাহিয়ানকে তিনি নিজেই গাড়ি চালিয়ে নিয়ে যান প্রধানমন্ত্রীর বাসভবনে।
দুইদিনের রাষ্ট্রীয় সফরে এই মুহূর্তে পাকিস্তানে অবস্থান করছেন সংযুক্ত আরব আমিরাতের ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়াদ আল নাহিয়ান। রোববার পাকিস্তান বিমান বাহিনীর নূর খান বিমান ঘাটিতে এসে পৌঁছান আমিরাতের ক্রাউন প্রিন্স। সেখান তাকে লালগালিচা অভিনন্দন জানান ইমরান খান। এর পরে সবাইকে অবাক করে দিয়ে গাড়ির ড্রাইভিং সিটে বসে যান পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ও দেশটির বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান নিজেই। এরপর গাড়ি চালিয়ে যুবরাজ নাহিয়ানকে ইসলামাবাদে প্রধানমন্ত্রীর বাসভবন পর্যন্ত নিয়ে যান।
১২ বছর পর তিনি পাকিস্তান সফরে গেলেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দায়িত্ব নেওয়ার পর থেকে তার সঙ্গে তিনবার সাক্ষাৎ করেছেন ক্রাউন প্রিন্স। পাকিস্তানের অর্থনৈতিক সংকট সমাধানের লক্ষে গত সপ্তাহে ৬২০ কোটি ডলার সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে আরব আমিরাত। তার পর থেকে উভয় দেশের সুম্পর্ক বেড়েই চলেছে। গত বছরের আগস্টে ক্ষমতা গ্রহণ করেন ইমরান খান। এরপর দু’বার দুবাই সফর করেছেন ইমরান। সূত্র: খালিজ টাইমস।



 

Show all comments
  • Mizan Uddin Sahine ৯ জানুয়ারি, ২০১৯, ১:৪৭ এএম says : 0
    আবুধাবির যুবরাজ কে স্বাগত জানাতে ভারতে নরেন্দ্র মোদী গিয়েছিল বিমানবন্দরে।।উনি মধ্যপ্রাচ্যের অন্যতম নীতিনির্ধারক।। আমি চাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা উনাকে বাংলাদেশে আমন্ত্রণ জানাক।।দু'দেশের সম্পর্ক উন্নয়নে জন্য উনার সাথে আলোচনার বিকল্প নেই
    Total Reply(0) Reply
  • Taj Tajul ৯ জানুয়ারি, ২০১৯, ১:৪৭ এএম says : 1
    Thanks for changing old tradition. It's changing the outlook of our leadership all over the world.
    Total Reply(0) Reply
  • Karimul Islam Vhuiya ৯ জানুয়ারি, ২০১৯, ১:৪৮ এএম says : 1
    ভিখা পাওয়ার নতুন ধান্দা
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ আবদুল্লাহ ৯ জানুয়ারি, ২০১৯, ১:৪৮ এএম says : 0
    এই রকম নেতা পাওয়া সত্যি ভাগ্যের ব্যাপার।।
    Total Reply(0) Reply
  • জুবাইদ সিকদার শুভ ৯ জানুয়ারি, ২০১৯, ১:৪৮ এএম says : 0
    এতে ছোট হওয়ার কিছু নেই রেস্পেক্ট বলে কথা।
    Total Reply(0) Reply
  • Ripan Sarker ৯ জানুয়ারি, ২০১৯, ১:৪৮ এএম says : 0
    Thank you
    Total Reply(0) Reply
  • Ebrahim Summit ৯ জানুয়ারি, ২০১৯, ১:৪৯ এএম says : 0
    তেলবাজ তেলের মালিকের সাথে।
    Total Reply(0) Reply
  • jack ali ৯ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ পিএম says : 0
    He looks like a women----no full beard like Our Beloved Prophet [SAW] the best person on the Earth---Ever Walked--Opposing Sunnah is Opposing Allah----He will ruined the country like other Paki Government??
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ