Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

জোটে শরিকদের মন্ত্রী করার শর্ত ছিল না

সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

নবগঠিত মন্ত্রিসভায় ১৪ দলীয় জোটের শরিক দলের কোনো নেতাকে না রাখার বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জোটের কোনো শর্ত ছিল না যে তাদের কাউকে মন্ত্রী করতে হবে।
গতকাল সকালে রাজধানীর ধানমন্ডি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন নবগঠিত মন্ত্রীসভার সদস্যরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মন্ত্রীসভার সদস্যগণ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, জোটের মধ্যে কোনো টানাপোড়েন নেই। মন্ত্রীসভা রিসাফল হবে, রদবদল হবে। জোট করার অর্থ এই নয় যে, আমরা শর্ত দিয়েছি- মন্ত্রী করতেই হবে। তিনি বলেন, ১৪ দল আমাদের দুঃসময়ের শরিক। তারা অতীতে ছিলেন ভবিষ্যতে থাকবেন না সে কথা তো আমরা বলতে পারছি না। দায়িত্বের পরিবর্তন ঘটেছে রূপান্তর ঘটেছে, বাদ পড়ছে- এ কথা ঠিক না।
ওবায়দুল কাদের বলেন, দল এবং মন্ত্রীত্বের আলাদা আলাদা সত্তা আছে। আমি মনে করি না বাদের কোনো ব্যাপার আছে এখানে, বাদের কোনো ব্যাপার নেই, কাজের রূপান্তর হয়েছে মাত্র। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঠিক লোকই নির্বাচিত করেছেন। ঠিক মানুষকে ঠিক জায়গায় দায়িত্ব দিয়েছেন। জনস্বার্থকে প্রাধান্য দিয়ে আমরা সিদ্ধান্ত নেব এবং দেশের স্বার্থকে প্রাধান্য দিয়ে আমরা কাজ করবো। তিনি বলেন, আমরা আমাদের যেটা ফোকাস, আমরা জনস্বার্থকে প্রাধান্য দিয়ে সিদ্ধান্ত নেব, কাজ করবো, সেটাই অঙ্গীকার।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের

১১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন