Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

আজ টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

চতুর্থবার প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর আজ (বুধবার) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ সকাল ১০ টায় প্রধানমন্ত্রী তেজগাঁও বিমান বন্দর থেকে হেলিকপ্টারে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করবেন। ১০ টা ৪০ মিনিটে তিনি টুঙ্গিপাড়া পৌঁছাবেন। ১১ টায় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন। পরে পবিত্র সুরা ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করবেন। শ্রদ্ধা নিবেদনের পর তিন বাহিনীর সুসর্জিত একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করবে। দুপুর ১২ টা ২০ মিনিটে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবেন। দুপুর ১ টায় তিনি ঢাকা পৌছাবেন।
প্রধানমন্ত্রী হেলিকপ্টারে করে গোপালগঞ্জ গেলেও মন্ত্রিপরিষদের অন্যান্য সদস্যরা বাসে করে টুঙ্গিপাড়া যাবেন। তারা নিজস্ব গাড়ি সঙ্গে নিবেন না। গতকাল উপ শিক্ষামন্ত্রী মহিবুর হাসান নওফেল এ কথা জানিয়েছেন।
এদিকে প্রধানমন্ত্রীর যাত্রা উপলক্ষে টুঙ্গিপাড়ায় সাজ সাজ রব বিরাজ করছে। তোরণ, ব্যানার, ফেষ্টুন ও বর্ণিল পতাকায় ছেয়ে গেছে টুঙ্গিপাড়া। ফুলে ফুলে সুশোভিত করা হয়েছে বঙ্গবন্ধুর সমাধিসৌধ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার শপথ গ্রহন করার পর থেকেই টুঙ্গিপাড়ায় উৎসব শুরু হয়েছে। মিষ্টি বিতরণের পাশাপাশি প্রধানমন্ত্রীর সাফল্য, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনায় চলছে দোয়া মোনাজাত ও প্রার্থনা।
প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের কাছে পাঠানো এক ফ্যাক্স বার্তায় এ তথ্য জানা গেছে।
টুঙ্গিপাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ কমপ্লেক্সে ধোয়া মোছা, সাজসজ্জ্বা, অলংকরণ ও সৌন্দর্য বর্ধনের কাজ শেষ হয়েছে। প্রধানমন্ত্রীর আগমনকে সামনে রেখে টুঙ্গিপাড়ায় উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। প্রধানমন্ত্রীর এ সফরকে কেন্দ্র করে নেতা কর্মী, সমর্থক ও সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দিপনা সৃষ্টি হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্যরা নিরাপত্তার কাজ তদারকি করছেন। সেখানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন গোপালগঞ্জ জেলা পুলিশ।
টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. ইলিয়াস হোসেন বলেন, রেকর্ড ৪ বার প্রধামন্ত্রী হিসেবে শপথ গ্রহনের পর টুঙ্গিপাড়ার মানুষের মধ্যে উৎসব বিরাজ করছে। আমাদের প্রাণ প্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া আসছেন এ খবরে টুঙ্গিপাড়াবাসীর মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দিপনা সৃষ্টি হয়েছে। প্রধানমন্ত্রীকে টুঙ্গিপাড়ায় স্বাগত জানাতে তোরণ, ব্যানার, ফেষ্টুন ও বর্ণিল পতাকায় টুঙ্গিপাড়াকে সাজানো হয়েছে। জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে নতুন উচ্চতায় পৌঁছে দিতে নব উদ্যামে কাজ শুরু করবেন বলে দেশবাসী প্রত্যাশা করছে।
জাতির পিতার সমাধিসৌধ কমপ্লেক্সের কিউরেটর মো. নুরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর টুঙ্গিপাড়া সফর সফল করতে ইতিমধ্যেই সমস্ত প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থা, জেলা প্রশাসন, গণপূর্ত বিভাগসহ সংশ্লিষ্ট সব দপ্তর নিরলশ কাজ করে যাচ্ছে।
গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান বলেন, প্রধানমন্ত্রীসহ মন্ত্রী পরিষদের সদস্যরা বুধবার টুঙ্গিপাড়া জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাবেন। তাদের এ সফর নির্বিঘ্ন করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আইন শৃংখলা বাহিনী টুঙ্গিপাড়াকে নিরাপত্তার চাদরে ঘিরে ফেলবে। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী

২০ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ