Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মন্ত্রীদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও স্মৃতিসৌধে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

টানা তৃতীয় বারের মতো সরকার গঠন উপলক্ষে মন্ত্রিসভার সদস্যদের নেিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সাভার জাতীয় স্মৃতিসৌধে ’৭১’র মহান শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।
প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের একদিন পরে শেখ হাসিনা গতকাল সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে এই শ্রদ্ধা নিবেদন করেন। তিনি শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা প্রদর্শনের অংশ হিসেবে সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন।
পরে শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দলের নবনিযুক্ত মন্ত্রী পরিষদের সদস্যদের নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে আরেকবার শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, জাতীয় সংসদের চিফ হুইপ এবং হুইপবৃন্দ, আওয়ামী লীগের সংসদীয় দলের সদস্যবৃন্দ এবং কেন্দ্রীয় নেদৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণের পরেই প্রধানমন্ত্রী নবনিযুক্ত মন্ত্রী সভার সদস্যদের নিয়ে ’৭১’র মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য সাভার জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশ্যে যাত্রা করেন। এ সময় প্রধানমন্ত্রী ছাড়া বাদ বাকি সকলে মিনি বাসে করে যাত্রা করেন।
আত্মোৎসর্গকারী দেশের সূর্য সন্তানদের প্রতি সম্মান জানানোর অংশ হিসেবে সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। সে সময় সশস্ত্র বাহিনীর একটি সুসজ্জিত দল রাষ্ট্রীয় সালাম জানায়। এ সময় বিউগলে করুণ সুর বেজে ওঠে।
৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের বিপুল বিজয়ের পর গতকাল সোমবার প্রধানমন্ত্রী টানা তৃতীয় বার এবং এ নিয়ে মোট চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে এবং নবগঠিত ৪৭ সদস্যের মন্ত্রী সভা শপথ গ্রহণ করেন।
বঙ্গভবনের দরবার হলে এক রাষ্ট্রীয় অনুষ্ঠানে প্রধামন্ত্রী এবং নতুন মন্ত্রী সভায় ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং ৩ জন উপমন্ত্রী শপথ গ্রহণ করেন। প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ এই শপথ বাক্য পাঠ করান।



 

Show all comments
  • Arif Mahmud ৯ জানুয়ারি, ২০১৯, ১২:৪৪ এএম says : 0
    নতুন মন্ত্রিসভার শুরুটাই হলো ইসলামের সবচেয়ে বড় পাপ শিরক দিয়ে। আল্লাহই ভালো জানেন বাকিটা সময় তারা ইসলাম বিরোধী কত না কর্মকাণ্ড চালাবেন। হেদায়েত কামনা।
    Total Reply(0) Reply
  • Sohel S.parvez ৯ জানুয়ারি, ২০১৯, ১২:৪৬ এএম says : 0
    নতুনদের অভিনন্দন।আমি খুব অবাক হয়ে লক্ষ্য করলাম,সব ধরনের মানুষই নতুনদের বিষয়ে ইতিবাচক ।বয়স্ক দের তদারকিতে রাখা হোক।বেশিরভাগ বয়স্ক নেতারা কম্পিউটার চালাতে জানেন না।যা এই যুগে অপরিহার্য।
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ৯ জানুয়ারি, ২০১৯, ১২:৪৬ এএম says : 0
    নতুন মন্ত্রিসভাকে অভিনন্দন জানাতে পারলাম না কারণ এরা সবাই ভোট ডাকাতির সঙ্গে জড়িত। ওনাদের গুড়াতেই গলদ। জনগণের স্বতস্ফূর্ত রায়ের এরা কেই নির্বাচিত হন নাই। এদের প্রতি ঘৃনা।
    Total Reply(0) Reply
  • তাসলিমা বেগম ৯ জানুয়ারি, ২০১৯, ১২:৪৭ এএম says : 0
    ভালোই নতুন মন্ত্রীসভা আর তাদের নিয়ে একের পর এক সিরিজ নিউজ করে গনমাধ্যমগুলো কি সুন্দর করে জনগনকে ভুলিয়ে দিচ্ছে যে গত হওয়া নির্বাচনটাই জনগনের সাথে প্রতারনা ছিল
    Total Reply(0) Reply
  • Zulfiqar Ahmed ৯ জানুয়ারি, ২০১৯, ১২:৪৭ এএম says : 0
    Zahid ahsan Russel & kamal Majumder totally wrong selection. Zahid did not made any major development in his area , all road damage , drainage problem , terrorist and drug addiction is more than other city etc. Kamal Majumder is totally corrupted person.
    Total Reply(0) Reply
  • Golam Kibria ৯ জানুয়ারি, ২০১৯, ১২:৪৭ এএম says : 0
    কামাল আহমেদ মজুমদারের সিলেকশনটা ভুল, পুনর্বিবেচনা করা উচিত।
    Total Reply(0) Reply
  • Mohammad Sirajullah ৯ জানুয়ারি, ২০১৯, ১২:৪৭ এএম says : 1
    Very good to see so many young and new faces in the ministry.
    Total Reply(0) Reply
  • Shameer Ahmed ৯ জানুয়ারি, ২০১৯, ১২:৪৮ এএম says : 1
    Beautiful selection , Thanks to Honorable PM .
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ৯ জানুয়ারি, ২০১৯, ১২:৪৮ এএম says : 1
    Wish u guys get more healthy & wealthy. Good luck.
    Total Reply(0) Reply
  • Mia Saheb ৯ জানুয়ারি, ২০১৯, ১২:৪৮ এএম says : 1
    Hope doing good
    Total Reply(0) Reply
  • Abdullah Al Masud ৯ জানুয়ারি, ২০১৯, ১২:৪৮ এএম says : 0
    হে পথিক, পথ হারিও না।
    Total Reply(0) Reply
  • Sengupta ৯ জানুয়ারি, ২০১৯, ১২:৪৯ এএম says : 1
    এবারের মন্ত্রিসভায় তরুণদের ঠাঁই দিয়ে সবচেয়ে বড় চমক দিয়েছেন শেখ হাসিনা। এই মন্ত্রিসভা গঠন করে উনি প্রমাণ করলেন তিনি অত্যন্ত সাহসী। এই মন্ত্রিসভা গঠন করে উনি শুধু চমক নয়, বরং সাহসেরও পরিচয় দিয়েছেন।
    Total Reply(0) Reply
  • Badal ৯ জানুয়ারি, ২০১৯, ১২:৫০ এএম says : 1
    I am not Unhappy. এই মন্ত্রী সভায় পছন্দের দুইজন মানুষ আছে।তাদেরই একজন লোটাস কামাল। সাইফুল রহমান, কিবরিয়া সাহেবের পরে অর্থ মন্ত্রণালয়ের জন্য সবচেয়ে যোগ্যতম ব্যক্তি হলেন লোটাস সাহেব। পছন্দের অন্য মানুষটি হলেন ----- দিপু মনি, এই নামটাই আমার পছন্দ। তবে একটুশখানি হতাশ, চেয়েছিলাম মাশ্রাফি কে স্বরাষ্ট্রমন্ত্রী কিন্তু হল না! যাক সেই সব, ভাবছি এবারের মেলা থেকে একটা বাঁশি কিনব!
    Total Reply(0) Reply
  • ahmed ৯ জানুয়ারি, ২০১৯, ১২:৫০ এএম says : 0
    কামাল মজুমদারকে মন্ত্রী করা ঠিক হয় নাই । মনিপুরি স্কুলে সাংবাদিক একটি মেয়েকে মারধোর করেছিলেন তিনি এবং মনিপুরি স্কুলে কয়েকগুণ বেশী ভর্তি ফি ও টিউশন ফি আদায় শুরু করে দিয়েছিলেন । অভিভাবকদের আন্দোলনের ফলে তিনি স্কুল থেকে পালিয়েছিলেন । এখন মন্ত্রী হয়ে কি যে করবেন আল্লাহ্‌ই জানেন !!
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ৯ জানুয়ারি, ২০১৯, ১২:৫০ এএম says : 0
    সব দেশেই মন্ত্রীদের নেয়া হয় তাদের স্পেশালাইজেশনের উপর নির্ভর করে। এই দেশে যে পররাষ্ট্রমন্ত্রী পর দিন সে হয় শিক্ষা মন্ত্রী। যে বন মন্ত্রী সে হয় স্বরাষ্ট্র মন্ত্রী। ধর্ম মন্ত্রনালয়ে বা মুক্তিযোদ্ধাদের মন্ত্রনালয়ে কি স্পেশালাইজেশন লাগে সেটা অবশ্য জানি না। আর ধর্ম মন্ত্রনালয়ে ভাবলাম টেকনোক্র্যাট হেফাজতের কেউ থাকবে।
    Total Reply(0) Reply
  • গনতন্ত্র ৯ জানুয়ারি, ২০১৯, ৫:২৭ এএম says : 0
    “ সব চাটুকার ও মিথ্যেবাদীরা পড়েছে বাদ, সাবাস বাংলাদেশ সাবাস ৷ কর্মের জবাবদিহীতা নেওয়া হউক ৷”
    Total Reply(0) Reply
  • jack ali ৯ জানুয়ারি, ২০১৯, ১১:৫৩ এএম says : 0
    It is not permissible to place flowers on a grave because this is not established from any Hadeeth or practice of the Sahaabah. Furthermore, it is also a practice of the Nasaaraa in our times. It is therefore, Haraam and Bid’ah to place flowers on the grave. However, it will be permissible to place a dry twig or branch on the grave, but this should be done once only, not on a continuous basis.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ