Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাচ্ছে বিআরটিসি শ্রমিকরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বকেয়া বেতন-ভাতা পরিশোধসহ নানা দাবিতে দেশব্যাপী অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দিয়েছেন বিআরটিসির খিলক্ষেতের জোয়ার সাহারা ডিপোর শ্রমিকরা। অতিদ্রুত দাবি মানা না হলে আজ বুধবার থেকে সারা দেশের সকল ডিপোতে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করা হবে বলে তারা ঘোষণা দেয়। গতকাল দিনব্যাপী বিক্ষোভ কর্মসূচি শেষে শ্রমিকদের পক্ষে এ ঘোষাণা দেয়া হয়। এ বাস ডিপোর মেকানিক গাজী মোহাম্মদ ইয়াকুব আলী বলেন, আমাদের ৯ মাসের বেতন বকেয়া রয়েছে। বারবার আশ্বাস দিয়েও বেতন পরিশোধ করা হয় নাই। এবার আর কোনও আশ্বাস নয়। অতি দ্রুত বেতন পরিশোধ করা না হলে আজ বুধবার সকাল থেকে দেশের অন্যসব ডিপোতেও কর্মবিরতি পালন করা হবে। এসব ডিপো থেকে কোনও বাস চলবে না বলে তিনি জানান।
এদিকে, গতকাল বিকেল পৌনে ৩টায় ডিপোতে আসেন বিআরটিসি চেয়ারম্যান ফরিদ আহমদ ভূঁইয়া। শ্রমিকদের সঙ্গে আলোচনায় বসতে চাইলেও শ্রমিক নেতারা রাজী হননি। এক পর্যায়ে চেয়ারম্যান নিজে হ্যান্ডমাইক নিয়ে শ্রমিকদের সঙ্গে কথা বলতে নিজের কক্ষের বাইরে বেরিয়ে আসেন। এ সময় তিনি শ্রমিকদের আশ্বাস দিলেও তারা তা প্রত্যাখ্যান করেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিআরটিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ