Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সাভারে চার পোশাক কারখানা ছুটি ঘোষনা

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৯, ১০:৪৭ এএম

শ্রমিক বিক্ষোভের মুখে সাভার ও আশুলিয়ায় প্রায় চারটি পোশাক কারখানা ছুটি ঘোষনা করেছে মালিকপক্ষ। এদিকে সকালে সাভারের উলাইল এলাকায় একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা রাস্তায় আগুন জ¦ালিয়ে বিক্ষোভ করলে পুলিশ তাদের বুঝিয়ে রাস্তা থেকে সড়িয়ে দেয়।
ছুটি হয়ে যাওয়া কারখানাগুলো হলো সাভারের উলাইল ও হেমায়েতপুরের বাগবাড়ি এলাকায় স্টান্ডার্ড গ্রুপের তিনটি ও আশুলিয়ার চারাবাগ এলাকার মেট্রো নিটিং এন্ড ডাইং লিমিটেড।
শিল্প পুলিশ জানায়, বেতন বৈষম্যের দাবি তুলে সকালে স্টান্ডার্ড গ্রুপের শ্রমিকরা সড়কে আগুন জ¦ালিয়ে বিক্ষোভ করে কারখানায় ইটপাটকেল নিক্ষেপ করলে কারখানা কতৃপক্ষও শ্রমিকদের উপর ইটপাটকেল নিক্ষেপ করে পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সড়ক থেকে বুঝিয়ে সড়িয়ে দেয়। অন্যদিকে আশুলিয়ার কাঠগড়া এলাকায় টেক্সটাউন গার্মেন্টস সহ প্রায় ৪টি গার্মেন্টস এর শ্রমিকরা বিশমাইল জিরাবো সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। শ্রমিক বিক্ষোভের জের ধরে ওই চারটি পোশাক কারখানা ছুটি ঘোষনা করে কারখানা কর্তৃপক্ষ।
অপ্রীতিকর ঘটনা এড়াতে পোশাক কারখানা গুলোর সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। প্রস্তুত রয়েছে পুলিশের জলকামান ও সাজোয়া যানবাহন।
শিল্প পুলিশ ১ এর পরিচালক শানা শামীনুর রহমান বলেন, পোশাক কারখানাগুলোতে কাজের গতি ফিড়িয়ে আনার জন্য পুলিশ মালিক পক্ষের সাথে আলোচনা করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পোশাক কারখানা


আরও
আরও পড়ুন