Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

সংরক্ষিত নারী আসনে তারকারা এমপি হতে চান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

নতুন মেয়াদে সংরক্ষিত নারী আসনে এমপি হতে চান বেশ কয়েকজন অভিনয় শিল্পী। এদের মধ্যে রয়েছেন, রোকেয়া প্রাচী, শমী কায়সার, অপু বিশ্বাস, নাট্যকার মাহবুবা শাহরীনসহ আরও বেশ কয়েকজন। রোকেয়া প্রাচী বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক স¤পাদকের দায়িত্ব পালন করছেন। গত নির্বাচনে ফেনী-৩ আসনে (দাগনভ‚ঞা-সোনাগাজী) আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। শেষ পর্যন্ত মনোনয়ন পাননি। তবে মনোনয়ন পাওয়া নেতার জন্য নৌকায় ভোট চেয়েছেন দলের নির্দেশ মেনে। এবার তিনি আশা করছেন সংরক্ষিত আসনে দল থেকে মনোনয়ন পাবেন ও নির্বাচিত হবেন। তিনি বলেন, অনেক দিন ধরেই আমি আওয়ামী লীগের কর্মী হিসেবে কাজ করে আসছি। বঙ্গবন্ধুর আদর্শ লালন করে বড় হয়েছি। নেত্রী শেখ হাসিনার সান্নিধ্য আমার রাজনৈতিক ও দেশপ্রেমের চেতনাকে উজ্জ্বল করেছে। সেই আদর্শ ও অভিজ্ঞতাকে মানুষের কাজে ব্যবহার করতে চাই। তিনি বলেন, সবেমাত্র মন্ত্রিসভা গঠিত হলো। সংরক্ষিত আসনের নির্বাচন প্রক্রিয়া এখনও অনেক দেরি। তবে আমি নিজেকে তৈরি করছি। সময় হলে আনুষ্ঠানিকভাবেই বাকি সব জানাতে পারব। আমি আশাবাদী, আপা (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) আমাকে মূল্যায়ণ করবেন। দলের জন্য আমার শ্রম, ত্যাগ স¤পর্কে অবশ্যই তিনি অবগত। শমী কায়সারও কয়েক বছর ধরে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়। একাদশ সংসদ নির্বাচনে তিনিও রোকেয়া প্রাচীর সঙ্গে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন চেয়েছিলেন ফেনী-৩ আসনে (দাগনভ‚ঞা-সোনাগাজী)। তিনিও মনোনয়ন পাননি। তবে সংরক্ষিত নারী আসনের মনোনয়নে এগিয়ে আছেন এই অভিনেত্রী। সংরক্ষিত আসনে এমপি হওয়ার আলোচনায় আছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে তিনি সক্রিয় ছিলেন আওয়ামী লীগের প্রচারণায়। অপু বিশ্বাস মনোনয়ন চান তিনি। তিনি বলেন, আমি পারিবারিকভাবেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতির আদর্শে বেড়ে উঠেছি। তার রাজনৈতিক জীবন ছোটবেলা থেকেই প্রভাবিত করেছে। তাকে তো চোখে দেখার সুযোগ পাইনি। ধন্য হয়েছি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখে। তার মাতৃত্বসুলভ ব্যবহার, কঠিন নেতৃত্ব, মানবিকতার সুনাম আজ বিশ্বময়। তার আদর পাওয়ার সৌভাগ্য আমার হয়েছে। আমার জীবনের দুঃসময়ে তার কাছ থেকে সাহস পেয়েছি, ধৈর্যশীল হওয়ার পরামর্শ পেয়েছি। আমি তার নেতৃত্বে কাজ করার সুযোগ চাই। বিশিষ্ট্য নাট্যকার ও জননেত্রী পরিষদের সভাপতি মাহবুবা শাহরীনও সংরক্ষিত আসন থেকে এমপি হতে চান। তিনি বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শে লালিত এবং বঙ্গবন্ধু কন্যা দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বকে আমার স্বপ্ন হিসেবে ধরে নিয়েছি। তার দূরদর্শী নেতৃত্ব ও মায়ের মমতাময়ী বৈশিষ্ট্য আমাকে বরাবরই আপ্লুত করে। সংরক্ষিত নারী আসন থেকে নির্বাচিত হলে তার স্বপ্ন ও আদর্শকে ধারণ করে নিজের সর্বোচ্চ চেষ্টা করে দেশের জন্য কিছু করতে চাই। আমি ইতোমধ্যে আমার এলাকা টাঙ্গাইলের মির্জাপুরের উন্নয়নে বিভিন্ন উদ্যোগের সাথে সম্পৃক্ত হয়েছি। আমি এলাকার মানুষের সাথে কাজ করতে চাই। প্রধানমন্ত্রীর স্বপ্নের সমৃদ্ধির বাংলাদেশের সাথে যুক্ত হতে চাই। আমি আশা করি, সংরক্ষিত আসনে প্রধানমন্ত্রী আমাকে বিবেচনা করবেন। সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়ন চাইবেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। ছাত্রজীবন থেকেই জ্যোতি সক্রিয় আওয়ামী লীগের রাজনীতিতে। গত নির্বাচনে ময়মনসিংহ-৩ আসন থেকে মনোনয়ন কেনার আলোচনায়ও এসেছে তার নাম। তবে মনোনয়ন পাননি। এবার জ্যোতি তৈরি হচ্ছেন সংরক্ষিত আসনের জন্য। এছাড়া সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়ন চাওয়ার তালিকায় দেখা যেতে পারে অঞ্জনা, তারানা হালিম, তারিন প্রমুখকে।



 

Show all comments
  • Abdul Wares ১০ জানুয়ারি, ২০১৯, ১:১৩ এএম says : 0
    বাংলাদেশে এম পি হওয়া এত সহজ হয়ে গেল কি ভাবে এরাও বলে এমপি হব।এরা কিভাবে এমপি র স্বপ্ন দেখে
    Total Reply(0) Reply
  • Arafat Ahammed ১০ জানুয়ারি, ২০১৯, ১:১৭ এএম says : 0
    বিনা বিয়েতে মা আর বিনা ভোটে এমপি
    Total Reply(0) Reply
  • এস এম সোহাগ ১০ জানুয়ারি, ২০১৯, ১:১৮ এএম says : 0
    আমি মনে করি অপুর মত আরো ৫/৬ রোমান্টিক নায়িকাকে আসন দেয়া হোক। এতে করে বিরোধী দলের নেতা এরশাদ কাকুসহ অনেকই সংসদীয় মিটিংয়ে হাজিরা ১০০% হবে। এবং আমাদের সংসদ প্রানবন্ত থাকবে
    Total Reply(0) Reply
  • তমাল মোহাম্মাদী ১০ জানুয়ারি, ২০১৯, ১:১৮ এএম says : 0
    রিয়াজ, ফেরদৌস এবং শাকিল খানদের ও সংরক্ষিত মহিলা এমপি পদে নিয়োগ করার জোর দাবী জানাচ্ছি..... :-
    Total Reply(0) Reply
  • Ahmed Raiyaan ১০ জানুয়ারি, ২০১৯, ১:১৯ এএম says : 0
    সংসদের মত পবিত্র জায়গায় এই নোংরা নর্তকি ছিঃ? এটাই বাংলাদেশের সংসদ।যদিএ সংসদে ইয়াবা বদি,শামিম ওসমান,মমতার মত মানুষজনও থাকে।
    Total Reply(0) Reply
  • Mahmudul Hasan Ratan ১০ জানুয়ারি, ২০১৯, ১:১৯ এএম says : 0
    অপু বিশ্বাস সংরক্ষিত নারী আসনে এমপি হতে চান। এ নিয়ে সাম্প্রতিক অনেকেই ফেসবুকে নিজেদের অভিমত ব্যাক্ত করে জানাতে চাইছেন তার এমপি হওয়ার প্রয়োজন। তারকা হলেই যদি এমপি হওয়া যায় তাহলে পরিশ্রম করে রাজনীতি করার কোন প্রয়োজন নাই।
    Total Reply(0) Reply
  • Abidul Islam Rimon ১০ জানুয়ারি, ২০১৯, ১:২০ এএম says : 0
    শোনা যাচ্ছে অপু বিশ্বাস সংসদে নারীদের জন্য সংরক্ষিত আসনে এমপি হতে যাচ্ছেন।এটা যদি সত্য হয় তাহলে বাংলাদেশে আমাদের মতো স্ট্যান্ড আপ কমেডিয়ানরা আর কোন ভাত পাবেনা। কেননা, অপু বিশ্বাসের এমপি হবার খবরই হবে সবচে বড় জোকস।এর পরে জাতিকে হাসানোর জন্য আর কোন জোকসে কাজ হবে না।
    Total Reply(0) Reply
  • নিস্তব্ধ বালক ১০ জানুয়ারি, ২০১৯, ১:২০ এএম says : 0
    প্রতিদন্দ্বী করে এমপি হওয়ার যোগ্যতা নারীদের নাই তাই তারা সংরক্ষন অাসন তৈরী করেছে এটা নারীদের প্রতি করুনা। তারা করুনা নিবে কিন্তুু স্বীকার করবেনা এরই নাম নারী জাতি।
    Total Reply(0) Reply
  • Salah Uddin Sunny ১০ জানুয়ারি, ২০১৯, ১:২১ এএম says : 0
    এখন চলচ্চিত্রের খানা শেষ হয়ে গেছে তাই এখন জনগণকে পুঁজি করে ব্যবসা শুরু করবে নাকি
    Total Reply(0) Reply
  • অজানা পথের সন্ধানে ১০ জানুয়ারি, ২০১৯, ১:২১ এএম says : 0
    এটা কোন নাটকের জায়গা নয়। এখানে জনগনের ভাগ্য নির্ধারন হয়।সুতারং যোগ্য লোক যেন এখানে বসে
    Total Reply(0) Reply
  • মোঃ দুলাল হোসেইন ১০ জানুয়ারি, ২০১৯, ১:২২ এএম says : 0
    বর্তমানে সংসদে নায়ক আছে, নায়িকা আছ, শিল্পী আছে,শিল পাটা আছে।খল নায়ক আছে, খল নায়িকা আছে।অতয়েব সংসদ জমে ওঠেছে।হেইয়ারে, হেইয়ারে,হে ইয়ারে,হেইয়ারে
    Total Reply(0) Reply
  • Md Raihan Ahmed ১০ জানুয়ারি, ২০১৯, ১:২৩ এএম says : 0
    celebrity hoilei MP ar kono joggota lage na... Kmn character kmne ki kiso lage na... haire dunia ar haire country... Muslim country hoieo manus islam ki tao janena....
    Total Reply(0) Reply
  • Nafees Al Hamid ১০ জানুয়ারি, ২০১৯, ১:২৩ এএম says : 0
    Good job, go ahead....airokom dole ederke'e dorkar.... Jara valo drama korte pare taderke'e montritto dibe aoamilig.... Tate satrolig jubolig sobai khusi
    Total Reply(0) Reply
  • Md. Mostafizur Rahman ১০ জানুয়ারি, ২০১৯, ১:২৪ এএম says : 0
    শালার কোন দেশে আইলাম? সব তারকা মহোদয়গণ নাকি বঙ্গবন্ধুর আদর্শে বড় হয়েছেন, জীবনে কখনো শুনিনি আর আজকে দেখি যারা সংরক্ষিত আসন প্রার্থী তারা সবাই বঙ্গবন্ধুর আদর্শে বড় হয়েছেন! আরে বঙ্গবন্ধুর আদর্শ সম্পর্কে কোন জ্ঞান আছে আপনাদের?
    Total Reply(0) Reply
  • ধ্রুব রায়হান ১০ জানুয়ারি, ২০১৯, ১:২৫ এএম says : 0
    সাহিত্য,সংগীত, অভিনয়, চিত্রকর্ম এগুলোর পেছনে দীর্ঘদিন ধারাবাহিক রেওয়াজ করতে হয় তবেই সৃষ্টিকর্ম বর্ণাঢ্য কালজয়ী হয়। রাজনীতিও তেমনি এক ধরনের আর্ট যা রাতারাতি শিখে ফেলা যায় না। আদর্শের লালন, সুদীর্ঘকাল চর্চা, জ্ঞানান্বেষণ, অনুধাবন, অনুশীলন, জনসম্পৃক্ততা, সততা, নিষ্ঠা, ত্যাগ ও জনসমর্থন সবকিছুর সম্মিলনে একজন রাজনীতিবিদের আত্নপ্রকাশ ঘটে, ইতিহাসের সোনালী পাতায় লেখা হয় রাষ্ট্রবিনির্মাণের মহাত্মাবর্গের নাম। দুপুরের আয়েশী ভাত ঘুমে কেউ কেউ বর্নিল স্বপ্ন দেখছেন দেখেন আচমকা জেগে উঠে মহারথি সাজতে যাবেন না। তাতে চিৎপটাং ধপাসের সম্ভাবনা প্রবল। সহস্র রাত্রি নির্ঘুম নিরলস হাল ধরা নাবিকদের বন্দরে নোঙ্গর ফেলার অধিকার সর্বাগ্রে। উনারাই তো নির্ভীক প্রহরী আগলে রেখেছে পরম মমতায়, উনারাই তো বাতিঘর অহর্নিশ জ্বেলে রেখেছে সমৃদ্ধ স্বদেশ গড়ার উজ্জ্বল দীপশিখা।
    Total Reply(0) Reply
  • Hasan Zahid ১০ জানুয়ারি, ২০১৯, ১:২৫ এএম says : 0
    এম,পি হওয়ার আগে ভালো রাজনৈতিক কর্মি হোন,দল ও দেশের জন্য কাজ করেন,দেশের যে কোনো একটি কাজ নিয়ে এগিয়ে যান।আপনার সাফল্য কামনা করি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন