Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

হজযাত্রীদের বিমান ভাড়া সহনীয় পর্যায়ে কমাতে হবে

মতবিনিময় সভায় হাব ওলামা সোসাইটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

হজযাত্রীদের বিমান ভাড়া সহনীয় পর্যায়ে কমিয়ে আনতে হবে। সারা বছর বিমানের শত শত কোটি টাকা লস দিয়ে হজ টিকিটের দাম অতিরিক্ত বাড়িয়ে দেয়া হয়। আগামী হজ মৌসুমে সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে প্রতি হজ টিকিট এক লাখ টাকা নির্ধারণ করতে হবে। হজযাত্রী পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনতে থার্ড ক্যারিয়ার চালু করতে হবে। গতকাল বুধবার বিকেলে নয়া পল্টনস্থ বক্সকালভার্ট রোডস্থ হাব ওলামা সোসাইটির উদ্যোগে অনুষ্ঠিত মতবিনিময় সভায় নেতৃবৃন্দ একথা বলেন। 

হাব ওলামা সোসাইটির সহ-সভাপতি ও সেন্ট্রাল ট্রাভেলস এন্ড ট্যুরসের স্বত্বাধিকারী মাওলানা মতিউর রহমানের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা তাজুল ইসলাম আশরাফী, হাফেজ নূর মোহাম্মদ, আহমদ বিন নূর, মুফতি মোহাম্মদ জুনায়েদ, মাওলানা জাহিদ আলম, মো. হানজালা, মো. শাহ আলম, মুফতি তোফায়েল আহমদ, আহমদ হোসাইন রাকিব ও মাওলানা মোজাম্মেল।
নেতৃবৃন্দ বলেন, প্রতি হজ মৌসুমেই সিন্ডিকেটের মাধ্যমে চড়া দামে হজ টিকিট বিক্রি করে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া হয়। নতুন সরকারের আমলে দুইটি এয়ারলাইন্সের হজ টিকিট সিন্ডিকেট চক্রের হাতে ছেড়ে দেয়া না হয় সে ব্যাপারে কার্যকর উদ্যোগ নিতে হবে। নেতৃবৃন্দ বলেন, হজ গ্রুপ লিডার মধ্যস্বত্ব্যভোগীদের দৌরাত্ম্য রোধকল্পে হজ প্যাকেজের পুরো টাকা চূড়ান্ত নিবন্ধনের সময়েই এজেন্সি’র স্ব স্ব ব্যাংকে জমা নিতে হবে। অন্যথায় কম টাকায় হজ করানোর নামে সুষ্ঠু হজ ব্যবস্থাপনার কার্যক্রমে অচলবস্থার সৃষ্টি হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ

২৮ ফেব্রুয়ারি, ২০১৯
২৮ ফেব্রুয়ারি, ২০১৯
২৪ ফেব্রুয়ারি, ২০১৯
২২ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ