Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬, ১৯ শাবান ১৪৪০ হিজরী।

ফেসবুকে অপপ্রচার চালানোয় আটক ১

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

রাজশাহী নগরীতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সেনাবাহিনীর নামে অশ্লীল ও রাষ্ট্রবিরোধী লেখা ছড়ানোর দায়ে আখলাকুজ্জামান আনসারী নামে একজনকে আটক করেছে র‌্যাব। গতকাল তাকে রাজশাহী নগরীর হেতেমখাঁ কলাবাগান এলাকা থেকে আটক করা হয়। সে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার চককীর্তি এলাকার মৃত কাজী মোহাম্মদ আবু সাইদের ছেলে।
র‌্যাব-৫ সূত্র জানায়, রাজশাহী সিপিএসসি মোল্লাপাড়া ক্যাম্প গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, রাজশাহী নগরীর হেতেমখাঁ কলাবাগান এলাকা থেকে এক ব্যক্তি মোবাইল ফোনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার চালাচ্ছে। তার ব্যক্তিগত ফেসবুক প্রোফাইল হতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা, সেনাবাহিনী প্রধান জেনারেল আব্দুল আজিজ, র‌্যাব মহাপরিচালক (ডিজি) এডিশনাল আইজিপি বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া, বাংলাদেশ সেনাবাহিনী সদস্যদের এবং মিয়ানমার নেত্রী অং সান সুচীর বিরুদ্ধে বিভিন্ন মানহানিকর, অপপ্রচারমূলক, আক্রমণাত্মক তথ্য ও বিকৃত ছবি ছড়ায়। পরে অভিযান চালিয়ে তার ব্যবহৃত ফোনসহ তাকে হাতেনাতে আটক করে র‌্যাব। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেসবুক

২৯ জানুয়ারি, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ