Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

লালমনিরহাটে বিএনপির ৩৪ নেতাকর্মী কারাগারে

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

লালমনিরহাটে পুলিশ সদস্য আহতের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ৩৪জন নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল বুধবার দুপুরে লালমনিরহাটের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মন্ডল তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।
মামলার বিবরণে জানা গেছে, ২০১৭ সালের ১৬ ডিসেম্বর বিজয় দিবসের র‌্যালীতে আওয়ামী লীগ ও বিএনপির মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় দায়িত্ব পালন করতে গিয়ে আসামীদের ছোড়া ইট পাটকেলের আঘাতে তৎকালীন অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) সুশান্ত সরকার, সদর থানার ওসি মাহফুজ আলম উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন এবং দুইজন কনস্টেবল আহত হন। পরদিন এ ঘটনায় বিএনপির ২৮ জন নেতাকর্মীর নামসহ অজ্ঞাতনামা আরো ৩/৪ শত জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন সদর থানার উপ পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন। মামলাটি দীর্ঘ তদন্ত শেষে গত বছর ৬ ডিসেম্বর ৪১৯জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক(এসআই) মাইনুল হক।
অভিযোগ পত্র পর্যালোচনা করে ০৬ ডিসেম্বর আদালতের বিচারক অতিরিক্ত চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মন্ডল ৪১৯ আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। এ মামলায় আত্মসমর্পন করে জামিন চেয়ে বিএনপি’র নেতাকর্মীরা আবেদন করলে ৩৪ জনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাগার

৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ