Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে গণপিটুনিতে মৃত্যু কাউন্সিলরসহ ১৭৭ জন আসামি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

নগরীর পাহাড়তলীতে চাঁদাবাজির অভিযোগে আওয়ামী লীগ নেতা মো. মহিউদ্দিন সোহেলকে গণপিটুনিতে হত্যার ঘটনায় সিটি কর্পোরেশনের এক ওয়ার্ড কাউন্সিলরসহ ১৭৭ জনকে আসামি করে হত্যা মামলা হয়েছে। মঙ্গলবার রাতে নিহত মহিউদ্দিনের ছোট ভাই শাকিরুল ইসলাম শিশির বাদী হয়ে মামলাটি দায়ের করেন।
পুলিশ জানায়, মামলায় পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর আওয়ামী লীগ নেতা সাবের আহমেদ সওদাগরকে প্রধান আসামি করা হয়েছে। একইসঙ্গে জাতীয় পার্টির নেতা ওসমান খানসহ মোট ২৭ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতনামা আরও ১০০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়।
সোমবার পাহাড়তলী বাজারে গণপিটুনিতে মহিউদ্দিন সোহেলের মৃত্যু হয়। ঘটনার পর পুলিশ ও বাজারের ব্যবসায়ীরা জানায়, চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে ব্যবসায়ী ও জনতা মিলে মহিউদ্দিন সোহেলকে গণপিটুনি দেওয়ায় তার মৃত্যু হয়েছে। এসময় বাজারের অসংখ্য ব্যবসায়ী মহিউদ্দিন সোহেলের চাঁদাবাজি এবং রেলওয়ের জায়গা দখল করে অফিস বানানোর অভিযোগ তুলে ধরেন।
তবে মঙ্গলবার তার পরিবারের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে বলা হয়, মহিউদ্দিন সোহেল কোন ছিঁচকে চাঁদাবাজ কিংবা সন্ত্রাসী ছিলেন না। তার পারিবারিক ঐতিহ্য আছে। তার সাংগঠনিক ভিত্তি ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ